29 C
আবহাওয়া
১০:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » অপপ্রচারকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে শিক্ষা উপমন্ত্রীর আহ্বান

অপপ্রচারকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে শিক্ষা উপমন্ত্রীর আহ্বান

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

বিএনএ ঢাকা: বিদেশে বসে যারা দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, তাদের ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। অপপ্রচারকারীদের বিরুদ্ধে রাজপথে প্রতিবাদের পাশাপাশি অনলাইনে সক্রিয়ভাবে প্রতিবাদ জানাতে হবে বলেও জানান তিনি।

রোববার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এ আহ্বান জানান ব্যারিস্টার নওফেল।

সে সময় তিনি আরও বলেন, যারা বাংলাদেশের সংবিধান, বাংলাদেশের সংস্কৃতি ও মূল্যবোধে বিশ্বাস করে না, বিদেশে বসে ফেসবুকসহ অনলাইনে অপপ্রচার চালাচ্ছে। তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ, আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসীদের সক্রিয় হতে হবে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, তারেক রহমান বাংলাদেশকে তালেবানি রাষ্ট্র বানাতে চেয়েছিলেন। তারা ক্ষমতায় আসার পর তালেবান নেতাদের সঙ্গে মিটিং করেছিলেন। আগের বার যখন তালেবান ক্ষমতায় আসলো, তখন আফগানিস্তানে বাংলাদেশের একটি গোষ্ঠী সেখানে প্রশিক্ষণ নিতে যায়। এদের সঙ্গে এক টেবিলে বসে খুন করার জন্য পরিকল্পনা শুরু করে তারা।

ব্যারিস্টার নওফেল বলেন, যারা খুনের রাজনীতি বিশ্বাস করে, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনও অধিকার নেই। আহসানুল্লাহ মাস্টারসহ অনেকেই তাদের হাতে খুন হয়েছেন। এ কারণে নেতাকর্মীদের এসব বিষয়ে আরও সোচ্চার ও সক্রিয় হতে হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফাল্গুনী হামিদসহ সংশ্লিষ্টরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ