28 C
আবহাওয়া
৮:০২ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জলাবদ্ধতায় এক ঘণ্টা পেছালো এইচএসসি পরীক্ষা

চট্টগ্রামে জলাবদ্ধতায় এক ঘণ্টা পেছালো এইচএসসি পরীক্ষা

পরীক্ষা

বিএনএ চট্টগ্রাম: ভারী বর্ষণে জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম মহানগরী ও এর আশেপাশের কেন্দ্রগুলোতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) এক ঘণ্টা পেছানো হয়েছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ রোববার (২৭ আগস্ট) সকাল সোয়া ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে মন্ত্রী মহোদয়ের নির্দেশে চট্টগ্রাম মহানগরী ও এর আশেপাশের কেন্দ্রগুলোতে পরীক্ষা এক ঘণ্টা পেছানো হয়েছে। কারণ শিক্ষার্থীরা বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে যথাসময়ে উপস্থিত হতে পারেনি।’

তিনি আরও বলেন, ‘পরীক্ষা এক ঘণ্টা পেছানোর আওতায় মহানগরীর ২৭টি কেন্দ্র ও আশেপাশের ২ থেকে ৩টি কেন্দ্র রয়েছে।’

তবে যেসব কেন্দ্রে এর মধ্যে শতভাগ পরীক্ষার্থী উপস্থিত হবে সেসব কেন্দ্রে পরীক্ষা শুরু করে দেয়া হবে বলে জানান তিনি।

গত ১৭ আগস্ট থেকে সারা দেশে উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও চট্টগ্রামে বন্যা পরিস্থিতির কারণে তিন বোর্ডে পরীক্ষা পেছানো হয়। পেছানো তিন বোর্ড চট্রগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষা ২৭ আগস্ট থেকে শুরুর কথা জানানো হয়। কিন্তু এর মধ্যে শনিবার রাত থেকে টানা বৃষ্টিতে তলিয়ে যায় চট্টগ্রাম নগরীর নিচু এলাকাগুলো। এতে সাধারণ মানুষের পাশাপাশি চরম দুর্ভোগে পড়েন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

উল্লেখ্য, জলাবদ্ধতা চট্টগ্রামের অন্যতম বড় সমস্যা। গত কয়েক দশক ধরেই জলাবদ্ধতার দুর্ভোগ মাথায় নিয়ে চলছে নগরবাসী। জলাবদ্ধতা নিরসনে ১৩ হাজার ৮০০ কোটি টাকার চারটি বড় সরকারি প্রকল্প চলছে বছরের পর বছর। এই চার প্রকল্পের প্রতিটিরই সময় ও ব্যয় বাড়লেও সুফল মিলছে না।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ