34 C
আবহাওয়া
১২:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপ: আফগানদের কাছে ধরাশায়ী শ্রীলঙ্কা

এশিয়া কাপ: আফগানদের কাছে ধরাশায়ী শ্রীলঙ্কা

আফগানদের কাছে ধরাশায়ী শ্রীলঙ্কা

বিএনএ ডেস্ক: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আফগানদের কাছে ধরাশায়ী শ্রীলঙ্কা। ৮ উইকেট আর ৫৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নবী বাহিনী।

শ্রীলঙ্কার দেয়া ১০৬ রানের সহজ টার্গেট ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। ওপেনিং করতে নামের হজরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। দলীয় ৮৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানিস্তান। ১৮ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রহমানুল্লাহ গুরবাজ। ১০৩ রানের মাথায় ইব্রাহিম জাদরান রান আউটের শিকার হন।

পরে নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষ সহজ জয় তুলে নেন হজরতুল্লাহ জাজাই। ২৮ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন তিনি।

শ্রীলঙ্কার পক্ষে এওয়ানিন্দু হাসরাঙ্গা একটি মাত্র উইকেট শিকার করেন।

এর আগে নির্ধারিত ২০ ওভারের ২ বল হাতে থাকতেই সব উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। শনিবার (২৭ আগস্ট) রাতে দুবাই স্পোর্টস সিটিতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। ব্যাটিংয়ে নেমে শুরুতেই আফগানিস্তানের বোলারদের তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটাররা। দলীয় ৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে তারা।

শ্রীলঙ্কার হয়ে উদ্বোধনী ব্যাটার হিসেবে মাঠে নামেন পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। প্রথম ওভারেই দলীয় ৩ রানের মাথায় আউট হন কুশল মেন্ডিস। ৪ বল থেকে ২ রান করে ফিরে যান তিনি। ওয়ান ডাউনে নেমে প্রথম ওভারের শেষ বলে শূণ্য রানে ফিরে যান চারিথ আসালাঙ্কা। দুটি উইকেটই শিকার করেন ফজল হক ফারুকী। দ্বিতীয় ওভারে নাভিন-উল হকের শিকারে পরিণত হন পাথুম নিসাঙ্কা। ৭ বলে ৩ রান করে ফিরে যান তিনি।

এরপর দানুশকা গুনাথিলাকা ও ভানুকা রাজাপাকসের ব্যাটে ভর করে কিছুটা চাপ সামাল দেয় শ্রীলঙ্কা। তবে দলীয় ৪৯ রানের মুজিব উর রহমানের বলে ১৭ বলে ১৭ রান করে ফিরে যান মাথায় দানুশকা গুনাথিলাকা। আবার ছন্দ হারায় শ্রীলঙ্কা। এরপর ভানুকা রাজাপাকসে ২৯ বলে ৩৮ ও চামিকা করুণারত্নে ৩৮ বলে ৩১ রানের ইনিংস ছাড়া আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি।

আফগানিস্তানের পক্ষে ফজল হক ফারুকী ১১ রান দিয়ে ৩টি এবং মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী দুটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পান নাভিন-উল হক।

উদ্বোধনী ম্যাচ দিয়ে অভিষেক ঘটেছে দুই শ্রীলঙ্কান তরুণের। প্রথমবারের মতো একাদশে খেলেছে দিলশান মধুশঙ্কা ও মাথিশা পাথিরানা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ