38 C
আবহাওয়া
৪:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে তাপমাত্রা বৃদ্ধি, ভারী বৃষ্টির আভাস

চট্টগ্রামে তাপমাত্রা বৃদ্ধি, ভারী বৃষ্টির আভাস

আবহাওয়া

বিএনএ, চট্টগ্রাম : আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, বুধবার (২৭ জুলাই) দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।  এদিকে চট্টগ্রামে বেড়েছে তাপমাত্রা।

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টির প্রবণতা আরো বৃদ্ধি পেতে পারে। আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া চিত্রের বর্ণনায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় রয়েছে। উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র তা দুর্বল অবস্থায় রয়েছে। এছাড়া, চট্টগ্রামসহ দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ ছিল: দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১২-১৫ কি.মি বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০-৪০ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ