Bnanews24.com
Home » রাত পোহালে ৬৮ ইউপিতে ভোট
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

রাত পোহালে ৬৮ ইউপিতে ভোট

১৫ জুন স্থগিত ১৬ ইউপিতে ভোট

বিএনএ, ঢাকা: রাত পোহালে দেশের ৪ টি পৌরসভা ও দুটি উপজেলা পরিষদে সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন ১৫ টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন ও ৫৩ টি ইউনিয়নে উপনির্বাচন হবে। বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পৌরসভা ও উপজেলা পরিষদের সবগুলোর ভোট হবে। সেসব স্থানে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। আর ইউনিয়ন পরিষদের ভোট হবে ব্যালট পদ্ধতিতে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়ন জমার শেষ সময় ছিল ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ৭ জুলাই।

যেসব স্থানে উপনির্বাচন হবে সেখানে প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না করাসহ বিভিন্ন কারণে চেয়ারম্যান,মেম্বারসহ বিভিন্ন পদ শূন্য আছে।

উল্লেখ, গত ফেব্রুয়ারি মাসে দেশের নির্বাচন ব্যবস্থার দায়িত্বভার পেয়ে গত ১৫ জুন কুমিল্লা সিটির ভোটের পাশাপাশি পৌরসভা ও ইউপিসহ প্রায় ১৮০ টি নির্বাচনের আয়োজন করে নতুন নির্বাচন কমিশন (ইসি)৷ ফল ঘোষণায় বিলম্ব ছাড়া তেমন বিতর্ক হয়নি এসব ভোটে।

বিএনএ/এমএফ