28 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - জুন ৩০, ২০২৪
Bnanews24.com
Home » উদয়ন এক্সপ্রেসে ধর্ষণকাণ্ড: গ্রেপ্তার আরও ১

উদয়ন এক্সপ্রেসে ধর্ষণকাণ্ড: গ্রেপ্তার আরও ১

উদয়ন এক্সপ্রেসে ধর্ষণকাণ্ড: গ্রেপ্তার আরও ১

বিএনএ, চট্টগ্রাম: সিলেট থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। এর আগে ভুক্তভোগী তরুণীর করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। বৃহস্পতিবার (২৭ জুন) ভোর সাড়ে চারটার দিকে আবদুর রব রাসেল নামের আসামিকে নোয়াখালীর বেগমগঞ্জের কুতুবপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদ (২৭) ও মো. রাসেল। এছাড়াও এ ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম বলেন, বুধবার রেলওয়ে থানায় ৪ জনকে আসামি করে মামলা করেন ভুক্তভোগী নিজেই। ৪ জনই রেলওয়েতে কাজ করা এসএ করপোরেশনের কর্মচারী। এদের মধ্যে জামাল, শরীফ ও রাশেদুলকে বুধবার গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। একজন আসামি পলাতক ছিল। আজ ভোরে নোয়াখালীর বেগমগঞ্জে অভিযান চালিয়ে আবদুর রব রাসেল নামের পলাতক সেই আসামিকেও গ্রেপ্তার করতে সক্ষম হই।

নাজমুল ইসলাম বলেন, ধর্ষণের শিকার ওই নারী সাতজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত, বুধবার (২৬ জুন) রাতে ধর্ষণের খবর ছড়িয়ে পড়লে রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর সই করা বিজ্ঞপ্তিতে পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের সব কার্যক্রম স্থগিতের আদেশ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, গত ২৫ জুন দিবাগত রাত ১০টায় সিলেট স্টেশন থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী ৭২৪ নম্বর উদয়ন এক্সপ্রেস ট্রেনে ক্যাটারিং সার্ভিস প্রদানের জন্য আপনার প্রতিষ্ঠানের নিয়োজিত কর্মচারী শরিফ এবং তার সহযোগীরা একটি অপরাধ সংঘটিত করেছে মর্মে প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

এমতাবস্থায়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পাহাড়িকা-উদয়ন এক্সপ্রেস ট্রেনে আপনার প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত ক্যাটারিং সার্ভিস পরিচালনা সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিত করা হলো।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাজমুল ইসলাম বলেন, উদয়ন এক্সপ্রেস ট্রেনে খাবার সরবরাহের দায়িত্ব ছিল এস এ করপোরেশনের।

এই প্রতিষ্ঠানের কয়েকজন কর্মী ধর্ষণে জড়িত থাকায় প্রতিষ্ঠানটির সেবা স্থগিত করা হয়েছে। প্রমাণিত হলে চুক্তিও বাতিল করা হবে। ভুক্তভোগী নারী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি আছেন। তার যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা রয়েছে। এ ঘটনায় এসএ করপোরেশনের সঙ্গে সকল কার্যক্রম স্থগিত করেছে পাহাড়িকা-উদয়ন এক্সপ্রেস ট্রেন কর্তৃপক্ষ।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ