31 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বন্যা মোকাবেলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

বন্যা মোকাবেলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

বিএনএ, সাভার : আগাম বন্যা মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরের দিকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের হল রুমে ঈদুল ফিতর উপলক্ষে ৭ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এর আয়োজক করে রাহমাহ্ ইন্টারন্যাশনাল সোসাইটি কুয়েত-বাংলাদেশের অঙ্গপ্রতিষ্ঠান সোসাইটি ফর সোশ্যাল অ্যান্ড টেকনোলজি সাপোর্ট বাংলাদেশ।

এনামুর রহমান বলেন,  আমরা সাধারণত কালবৈশাখী ঝড়কে বেশি ভয় পাই না। কারণ এটা বৈশাখ মাসে হয়। এই ঝড়ে মানুষের ঘরবাড়ির ক্ষতি হয়। এ ক্ষতি থেকে উত্তরণের জন্য পর্যাপ্ত পরিমাণ টিন ও গৃহ নির্মাণ বাবদ নগদ অর্থের ব্যবস্থা রয়েছে। যেখানেই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তের খবর পাই, সেখানেই আমরা টিন ও অর্থ বরাদ্দ দিয়ে থাকি। এছাড়া মে মাসে সাধারণ ঘূর্ণিঝড় হয়ে থাকে। মে-জুন মাসে আগাম বন্যা হয়ে থাকে, সেজন্য আমাদের বন্যা মোকাবেলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

তিনি আরও বলেন, সারাদেশে সব মিলিয়ে ৯ লক্ষাধিক গৃহহীন মানুষের তালিকা করা হয়েছে। আগামী কয়েক বছরে পর্যায়ক্রমে তাদের ঘর হস্তান্তর করা হবে। এত গৃহহীনকে ঘর দেওয়ার এমন দৃষ্টান্ত সারা বিশ্বের কোথাও নেই।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, সোসাইটি ফর সোসাল অ্যান্ড টেকনোলজি সাপোর্টের কান্ট্রি ডিরেক্টর ডঃ সাঈদ সাবরী, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের সিইও ড. আনোয়ারুল কাদের নাজিম, সোসাইটি ফর সোসাল অ্যান্ড টেকনোলজি সাপোর্টের প্রজেক্ট ডিরেক্টর জাফর আহমেদসহ প্রমূখ।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ