29 C
আবহাওয়া
৭:৪৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৭৮ জনের মৃত্যু

করোনায় আরও ৭৮ জনের মৃত্যু

করোনায় আরও ৫৬ জনের প্রাণহানি

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ৭৮ হনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ২২৮ জনে। একই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১ জন। এতে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জনে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৩১ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ৪৫ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৩৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৬৬ হাজার ৯২৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ