31 C
আবহাওয়া
১:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলছে

ফেনীতে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলছে

ফেনীতে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলছে

বিএনএ ফেনী(চট্টগ্রাম): ফেনীতে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলছে। সবশেষ সোমবার(২৬ এপ্রিল) ২৪০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরো ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।
স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১২ জন, পরশুরামে ১ জন, ফুলগাজীতে ২ জন ও দাগনভূঞায় ২ জন ও ছাগলনাইয়ায় ২ জন রয়েছে।

এদিকে গত শনিবার জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে সুশীল রাহা (৮১) নামের আরো একজন। তিনি জেলা সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ছিলেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের কাশিমপুর এলাকার সুশীল রাহা গত ১৭ এপ্রিল শারীরিক অসুস্থতা বোধ করলে নমুনা পরিক্ষার জন্য দেন, পরদিন নমুনা পরিক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। পরবর্তীতে শারীরিক অবস্থায় অবনতি ঘটলে তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়,সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার তার মৃত্যু হয়।

এছাড়াও একইদিন রাতে ফেনী ডায়েবিটিক হাসপাতালে করোনা উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় হাজেরা বেগম(৭০) নামের এক নারীর।
এর আগে গত বুধবার সন্ধ্যায় দাগনভূঞা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গে মৃত্যু হয় বিবি রহিমা নামের আরো এক নারীর। তিনি রামনগর ইউনিয়নের সেকান্দারপুর গ্রামের বাসিন্দা। মৃত্যুর কিছুদিন আগে চট্টগ্রামে করা করোনা পরীক্ষায় তার ফলাফল নেগেটিভ আসে বলে জানা যায়।
জেলায় সোমবার পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২শত ৮১ জনে, আর সবশেষ গত রোববার নতুন ৩ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছে ২ হাজার ৬’শ জন। আর আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরণ করেছে ৫৪ জন।

মোট আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় সর্বোচ্চ ১ হাজার ৪ শত ৮৩ জন, দাগনভূঞায় ৫ শত ৫৩ জন, ফুলগাজীতে ১শত ৮৪ জন, ছাগলনাইয়ায় ৪ শত ৫৩ জন, সোনাগাজীতে ৩ শত ৮০ জন, পরশুরামে ২ শত ১৪ জন রয়েছে।
এছাড়া মৃতদের মধ্যেও সর্বোচ্চ সদরে ২২ জন, সোনাগাজীতে ১১ জন, দাগনভূঞায় ৮ জন, ছাগলনাইয়ায় ৮ জন, পরশুরামে ৩ জন, ফুলগাজীতে ২ জন রয়েছে।

এদিকে জেলায় করোনায় এমন আক্রান্তের মধ্যে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে ভ্যাকসিন নিয়ে। জেলা স্বাস্থ্য বিভাগও জানিয়েছে নিবন্ধন করেও যারা প্রথম ডোজ টিকার এসএমএস পায়নি তারা আপাতত টিকা পাবেনা, পরবর্তী নির্দেশনা এলে তাদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন।
ফেনীর গ্র‍্যান্ড হক টাওয়ারের ব্যবসায়ী বোরহান উদ্দিন স্বপন জানান, প্রায় এক মাস আগে টিকার জন্য অনলাইনে নিবন্ধন করি । এখন পর্যন্ত মোবাইল ফোনে ক্ষুদে বার্তা আসেনি,যার ফলে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা নেওয়া সম্ভব হয়নি।
এছাড়া গত ২৩ এপ্রিল প্রথম ডোজের জন্য নিবন্ধন করে সোমবার পর্যন্ত মোবাইলে টিকা সংক্রান্ত কোনো বার্তা না পেয়ে টিকা পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেন আবু বকর ছিদ্দিক নামের অপর এক টিকা প্রত্যাশী।

অন্যদিকে টিকার দ্বিতীয় ডোজ নিয়েও রয়েছে সংশয়। প্রথম ডোজ গ্রহণ করার দীর্ঘদিন পেরিয়ে গেলেও এসএমএস না আসায় এখন অবধি দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করতে পারেননি অনেকেই। প্রথম ডোজ গ্রহণের প্রায় ২ মাসের মধ্যেও এসএমএস না পাওয়ায় দ্বিতীয় ডোজ নিতে পারেননি বলে অভিযোগ স্বয়ং স্থানীয় বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীদের।

তবে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের সার্ভারে সমস্যার কারণে অনেক সময় এসএমএস আসতে বিলম্ব হয়। এ নিয়ে শংকার কোন কারণ নেই বলেও জানানো হয়।

জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা জানান, যারা দ্বিতীয় ডোজের এসএমএস পেয়েছেন তাদের এসে টিকা গ্রহণের আহবান জানান। দ্বিতীয় ডোজের জন্য পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। যারা এসএমএস পাননি তারা ৭ দিন পর স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
বিএনএ/এবিএম নিজাম উদ্দীন , ওজি

Loading


শিরোনাম বিএনএ