27 C
আবহাওয়া
৯:১৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » হুথিদের যুদ্ধবিরতি ঘোষণা; সৌদি আরবের না

হুথিদের যুদ্ধবিরতি ঘোষণা; সৌদি আরবের না

হুথিদের যুদ্ধবিরতি ঘোষণা; সৌদি আরবের না

বিএনএ, বিশ্বডেস্ক : ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন একতরফাভাবে তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা করলেও সৌদি নেতৃত্বাধীন আরব জোট তা মেনে নিতে রাজি হয় নি। রোববার (২৭ মার্চ) তারা ইয়েমেনের রাজধানী সানা ও অন্য কয়েকটি অঞ্চলের ওপর বিমান হামলা চালিয়েছে।

ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা জানিয়েছে, সৌদি বিমান হামলায় তিনটি শিশুসহ ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। কামারান দ্বীপের মাকরাম শহরের একটি মেডিক্যাল সেন্টারে এই হামলা হয়। এছাড়া, সানার সানহান জেলার জারবান ও ধাবওয়া এলাকায় সৌদি বিমান থেকে বোমাবর্ষণ করা হয়। তবে তাৎক্ষণিকভাবে এসব হামলার ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত জানা যায় নি। সানার নাহদিন এলাকায়ও সৌদি বিমান থেকে বোমা ফেলা হয়।

এর আগে গতকাল হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান মাহদি আল-মাশাত তিনদিনের জন্য একতরফাভাবে যুদ্ধবিরতি ঘোষণা করেন। তিনি বলেন, সৌদি আরব যদি ইয়েমেনের ওপর হামলা বন্ধ করে, ইয়েমেনের ওপর থেকে অবরোধ প্রত্যাহার এবং সমস্ত বিদেশী ভাড়াটে সেনা ও গেরিলা সরিয়ে নেয় এবং স্থানীয় গেরিলাদের সমর্থন দেয়া বন্ধ করে তাহলে আনসারুল্লাহ আন্দোলনও স্থায়ীভাবে যুদ্ধবিরোতি পালনের প্রস্তুত রয়েছে। সৌদি আরব এই আহ্বানের কোনো জবাব দেয় নি। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ