29 C
আবহাওয়া
৩:০৫ অপরাহ্ণ - জুলাই ১, ২০২৪
Bnanews24.com
Home » দেশের মানুষের কল্যাণেই কাজ করে সরকার:প্রধানমন্ত্রী

দেশের মানুষের কল্যাণেই কাজ করে সরকার:প্রধানমন্ত্রী

দেশের মানুষের কল্যাণেই কাজ করে সরকার:প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা:দেশের মানুষের সুরক্ষা দেয়াটাই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বর্তমান সরকার মানুষের কল্যাণেই কাজ করে, তা টিকা প্রদানের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বলেও জানান তিনি।

বুধবার(২৭ জানুয়ারি)বিকেলে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন,এটি একটি ঐতিহাসিক দিন।কেননা, অনেক দেশ এখনো টিকা পায়নি।সেখানে অর্থনৈতিক সীমাবদ্ধতা সত্বেও বাংলাদেশে টিকা আমদানি করেছে সরকার।তিন কোটি ৪০ লাখ ডোজ টিকা কেনা হয়েছে।এগুলো সময়মতোই আসতে থাকবে।কোনো সমস্যা হবে না বলে জানান শেখ হাসিনা।

তিনি বলেন,আশ্চর্যজনক এই করোনা ভাইরাস সবচেয়ে শক্তিশালী হয়ে গেল।মানুষের কাজকর্ম করার সবকিছুতে একটা সীমাবদ্ধতা এবং অর্থনীতিতে একটা স্থবিরতা চলে এল।সরকার জনগণের সেবক হিসেবে যেকোনো দুর্যোগে মানুষের পাশে থাকার চেষ্টা করে।এই করোনার সময় মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি কীভাবে স্বাস্থ্য সুরক্ষা দেয়া যায় সেই চিন্তাই ছিল।

প্রধানমন্ত্রীর ঘোষণার পরই ৫ জনকে করোনা ভাইরাসের টিকা দেয়া হয়েছে।টিকা নেয়ার আগে নার্স রুনু বেরুনিকা কস্তাকে প্রধানমন্ত্রী জিজ্ঞেস করেন, তোমার ভয় লাগছে না তো?’ উত্তরে ‘না’বলেন রুনু।প্রধানমন্ত্রী বলেন,খুব সাহসী তুমি।তোমার জন্য শুভ কামনা। তুমি আরও বেশি করে রোগীদের সেবার কর।প্রথম ভ্যাকসিন নিয়েছেন রুনু ভেরোনিকা কস্তা।এরপর আরও ৪ জনকে টিকা দেয়া হয়।সে সময় তাদের প্রত্যেককে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন রুনু ছাড়া যারা টিকা নিয়েছেন তারা হলেন- চিকিৎসক আহমেদ লুৎফুল মবিন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এর আগে অনুষ্ঠানে দেয়া বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বের অনেক দেশ এখনও করোনার টিকা পায়নি। কিন্তু বাংলাদেশ টিকা পেয়েছে।এজন্য বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ