39 C
আবহাওয়া
৬:০০ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা সাইদুজ্জামান গ্রেপ্তার

বিএনপি নেতা সাইদুজ্জামান গ্রেপ্তার

গ্রেপ্তার-২

বিএনএ, ঢাকা: নাশকতার মামলায় ওয়ারী থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সাইদুজ্জামান ওরফে রাজাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২৬ নভেম্বর) রাজধানীর ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে নাশকতার অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, সরকার পতনের এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে রাজধানীর কাকরাইল মোড়ে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষটি বিস্তৃত হয়ে বিএনপির সমাবেশের কাছে চলে আসে এবং একপর্যায়ে ফের সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া হয় এবং পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

ভয়াবহ এই সংঘর্ষে একজন পুলিশ সদস্য ও একজন রাজনৈতিক কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া ৪১ জন পুলিশ সদস্য ও ২৮ জন সাংবাদিকসহ আরও অনেকে আহত হয়েছেন। পুলিশের হিসাবে, ৫৫টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। বেশ কয়েকটি পুলিশ বক্স পোড়ানোর পাশাপাশি প্রধান বিচারপতির বাসভবনেও হামলা চালানো হয়।

এসব ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে রাজধানীর বিভিন্ন থানায় মামলা করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দলটির শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতাকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ