24 C
আবহাওয়া
৮:২২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » স্বাচিপের নেতৃত্বে জামাল-মিলন

স্বাচিপের নেতৃত্বে জামাল-মিলন


বিএনএ, ঢাকা : আওয়ামী লীগ সমর্থিত চিকিৎসকদের সংগঠন ‘স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)’ এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ডা. জামালউদ্দিন চৌধুরী এবং মহাসচিব হয়েছেন অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে অনুষ্ঠিত সংগঠনের পঞ্চম জাতীয় সম্মেলনে এ দুজনের নাম ঘোষণা করা হয়। সভাপতি ও মহাসচিবের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর শাহবাগসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জামাল উদ্দীন চৌধুরী বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনারস অ্যাসোসিয়েশনের মহাসচিব। আর কামরুল হাসান হচ্ছেন জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউটের অধ্যাপক।

সাত বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে চিকিৎসকদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেছে। সম্মেলন সফল করতে গত দুই সপ্তাহ ধরে স্বাচিপের নেতাকর্মীরা রাতদিন পরিশ্রম করেছেন।তাদের গায়ে বিভিন্ন রংয়ের পোশাক, অনেকে খণ্ড খণ্ড মিছিল আর ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে সম্মেলনস্থলে আসেন।

এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর স্বাচিপের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রতি ৫ বছর পর সংগঠনটির সম্মেলন হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে সময়মতো স্বাচিপের সম্মেলন আয়োজন করা সম্ভব হয়নি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ