28 C
আবহাওয়া
১১:২৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অ্যাশেজে ধারাভাষ্যকার থেকে ভনকে সরানো হলো

অ্যাশেজে ধারাভাষ্যকার থেকে ভনকে সরানো হলো

অ্যাশেজে ধারাভাষ্যকার থেকে সরানো হলো ভনকে

বিএনএ ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যকার ঐতিহ্যবাহী অ্যাশেজ টেস্ট শুরু হবে ৮ ডিসেম্বর। তার আগে দুঃসংবাদ পেল ইংলিশ সমর্থকরা। বর্ণবাদ ইস্যুতে আসন্ন অ্যাশেজের ধারাভাষ্যকার থেকে মাইকেল ভনকে সরিয়ে দিয়েছে বিবিসি।

চলতি অ্যাশেজে বিবিসির হয়ে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করার কথা ছিল তার। এই মাসের শুরুতে মাইকেল ভনকে বিবিসি রেডিও শো থেকে সরিয়ে দেয়া হয়। বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগে ৪৭ বছর বয়সী সাবেক ইংলিশ অধিনায়কের বিরুদ্ধে তদন্ত চলছে।

বিবিসি জানিয়েছে, মাইকেল ভন ক্রিকেটের গুরুত্বপূর্ণ একটি বিষয়ের সঙ্গে জড়িত। কিন্তু বর্ণবাদ বিতর্কের কারণে অ্যাশেজের মত গুরুত্বপূর্ণ সিরিজের দায়িত্ব থেকে তাকে সরিয়ে দিতে হলো। ভনের বিরুদ্ধে রফিক আজম যে অভিযোগ এনেছেন সেটি অত্যন্ত গুরুতর। ফলে এই মুহূর্তে সাবেক এই ইংলিশ অধিনায়ককে অ্যাশেজের দায়িত্বে রাখা উচিৎ কাজ হবেনা।

২০০৯ সালে, ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার সময় পুরোপুরি ইংরেজ নন বলে রফিক আজমকে বর্ণবাদী মন্তব্য করেছিলেন ভন। রফিকের সঙ্গে ভনের বর্ণবাদী আচরণের সাক্ষী পাকিস্তানের সাবেক বোলার রানা নাভিদ উল হাসান ও ইংল্যান্ডের তারকা ক্রিকেটার আদিল রশিদ।

এদিকে, বিবিসি’র এই সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন মাইকেল ভন। যদিও বর্ণবাদ ইস্যুতে সবসময়ই নিজেকে নিরপেক্ষ দাবি করে আসছেন তিনি। ভন বলেন, বিবিসি তাকে বর্জন করলেও অস্ট্রেলিয়ার ফক্স ক্রিকেটের হয়ে অ্যাশেজে ধারাভাষ্য দেবেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ