31 C
আবহাওয়া
২:৫৩ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়

ভারতের সিরিজ জয়

বিএনএ ডেস্ক: তিন ম্যাচ টি টোয়েন্টে সিরিজের শেষ ম্যাচে ৬ উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়েছেন ভারত। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা।

রোববার (২৫ সেপ্টেম্বর) হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত।

শুরুটা দারুণ করে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে ২১ বলে আসে ৪৪ রান। অ্যারন ফিঞ্চ ৬ বলে ৭ করে ফিরে যান। এপর ছোট ছোট জুটি গড়ে এগিয়ে যেতে থাকে অস্ট্রেলিয়া। ক্যামেরুন গ্রিন ২১ বলে ৫২ রান করে আউট হলে রান তোলার গতি কমে যায় সফরকারীদের। এরপর স্টিভেন স্মিথ ১০ বলে ৯ ও গ্লেন ম্যাক্সওয়েল আউট হন ১১ বলে ৬ রান করে। জোশ ইংলিশ ২২ বলে ২৪ ও টিম ডেভিডের ২৭ বলে ৫৪ রানের ইনিংসে মোটামুটি সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। তবে শেষে ড্যানিয়েল শ্যামস-এর ২০ বলে ২৮ রান লড়াইয়ে বাড়তি মাত্রা যোগ করে।

ভারতের পক্ষে আক্সার প্যাটেল ৩টি ও ১টি করে উইকেট শিকার করেন ভুননেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও হর্ষ প্যাটেল।

উইকেট শিকারের পর অস্ট্রেলিয়া দলের উচ্ছ্বাস
উইকেট শিকারের পর অস্ট্রেলিয়া দলের উচ্ছ্বাস

অস্ট্রেলিয়ার দেয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় ভারত। ৪ বলে ১ রান করে ফিরে যান কে এল রাহুল। এরপর অধিনায়ক রোহিত শর্মা ফিরে যান ১৪ বলে ১৭ করে। তবে একপাশ আগলে রাখেন বিরাট কোহলি। সূর্যকুমার যাদবের সাথে ৬২ বলে ১০৪ ও হার্দিক পান্ডিয়ার সাথে ৩২ বলে ৪৮ রানের জুটি গড়েন তিনি। সূর্যকুমার যাদব ৩৬ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৬ বলে ২৫ রান আর ৪৮ বলে ৬৩ রান করে আউট হন বিরাট কোহলি। শেষ পর্যন্ত ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক ভারত।

ইংল্যান্ডের হয়ে দ্যানিয়েল শ্যামস ২টি ও ১টি করে উইকেট শিকার করেন জোশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স।

৩৬ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন  সূর্যকুমার যাদব। আর প্লেয়ার অব দ্যা সিরিজ আক্সার প্যাটেল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ