40 C
আবহাওয়া
৫:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর  জন্মদিনে ৭৫ লাখ টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রধানমন্ত্রীর  জন্মদিনে ৭৫ লাখ টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক-ফাইল ছবি

বিএনএ ঢাকা: ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে  বিশেষ টিকা কার্যক্রম গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রনালয়। ঐ দিন সারা দেশের সব ইউনিয়ন, সিটি করপোরেশন ও পৌরসভা এলাকায় ৭৫ লাখ ব্যক্তিকে করোনা ভাইরাসের টিকা দেয়া হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর ) অনলাইনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সে সময় তিনি আরও বলেন, ২৮ তারিখ সকাল নয়টা থেকে বিশেষ টিকা কার্যক্রম শুরু হবে। যারা ইতোমধ্যে টিকার জন্য যারা নিবন্ধন করেছেন এই কার্যক্রমে তাদেরকে প্রাধান্য দেয়া হবে। পাশাপাশি গ্রামের দরিদ্র জনগোষ্ঠী এবং বয়স্করা এই কার্যক্রমে টিকা নিতে পারবেন। এই কার্যক্রমে শুধু প্রথম ডোজের টিকার দেয়া হবে। অধিকাংশ টিকা দেয়া হবে সিনোফার্মের।

জাহিদ মালেক বলেন, এখন পর্যন্ত সাড়ে ৫ কোটি ডোজ টিকা হাতে পাওয়া গেছে। এর মধ্যে ৪ কোটি ডোজ দেয়া হয়েছে। হাতে রয়েছে দেড় কোটি ডোজ টিকা। গর্ভবতী নারী ও দুগ্ধ দানকারী মায়েরা এই কার্যক্রমে টিকা পাবেন না।

এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে কেন্দ্রে নিবন্ধন করেছেন, সে কেন্দ্রেই টিকা নিতে হবে। ২৮ সেপ্টেম্বরের আগেই  মোবাইলে এ সংক্রান্ত  বার্তা চলে যাবে বলে জানান তিনি।

এর আগে গণ টিকায় ৪৫ লাখ টিকা দেয়া হয়েছিল-জানিয়ে জাহিদ মালেক বলেন, এবার আরও বড় পরিসরে টিকা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ