25 C
আবহাওয়া
১২:১৬ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে :মির্জা ফখরুল

দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে :মির্জা ফখরুল

দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে :মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: নির্বাচন না করেই একটি ফ্যাসিস্ট দানবীয় সরকার ক্ষমতায় বসে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কঠোর আন্দোলন এবং গণ-অভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে বলেও জানান তিনি।

রোববার (২৬ সেপ্টেম্বর ) কৃষক দলের নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সেময় বিএনপি’র মহাসচিব আরও বলেন, দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। নির্বাচন কমিশন (ইসি) ধ্বংস করে দেয়া হয়েছে। অথচ গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া কিংবা নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী কোন কথা বলেননি। ভাষণে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। তার বিরুদ্ধে পত্রপত্রিকায় যেসব লেখালেখি হয়েছে তা খণ্ডানোর জন্য খালেদা জিয়া সম্পর্কে তিনি অনেক নেতিবাচক কথা বলেছেন বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে এখন পর্যন্ত প্রধানমন্ত্রী কিংবা সরকার বলুন- কেউ ইতিবাচক ভূমিকা পালন করেনি। তারা এ সমস্যা সমাধানের পথ বের করতে পারেনি।  এই ইস্যুটাকে জিইয়ে রেখে একটি আন্তর্জাতিক সুবিধা নেয়ার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

সে সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সিনিয়র সহসভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহসভাপতি গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক প্রকৌশলী টিএস আইয়ুব, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন এমপি ও দফতর সম্পাদক মো. শফিকুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ