30 C
আবহাওয়া
১:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হামিদ কারজাই ও আব্দুল্লাহ আব্দুল্লাহ গৃহবন্দি!

হামিদ কারজাই ও আব্দুল্লাহ আব্দুল্লাহ গৃহবন্দি!

হামিদ কারজাই ও আব্দুল্লাহ আব্দুল্লাহ গৃহবন্দি!

বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই ও সাবেক প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহকে তালেবান গৃহবন্দি করেছে বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) মার্কিন টিভি চ্যানেল সিএনএন এ তথ্য জানিয়েছে। আফগানিস্তানের এই দুই নেতাই সেদেশে একটি অন্তভূক্তিমূলক সরকার গঠনের জন্য তালেবানের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিলেন। গৃহবন্দী করার খবরের বিষয়ে এখন পর্যন্ত কারজাই ও আব্দুল্লাহর পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সিএনএন জানিয়েছে, কারজাই ও আব্দুল্লাহ এখন কার্যত গৃহবন্দি। গত সোমবারই তালেবান হামিদ কারজাইয়ের নিরাপত্তা টিমের অস্ত্রশস্ত্র এবং গাড়িগুলো জব্দ করেছে। হামিদ কারজাইকে আব্দুল্লাহ আব্দুল্লাহর বাড়িতে পাঠানো হয়েছে বলেও টিভি চ্যানেলটি দাবি করেছে। এছাড়া আব্দুল্লাহ আব্দুল্লাহ’র বাড়িতে তল্লাশি চালানোর পর বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদের সরিয়ে নিয়েছে।

সিএনএন’র রিপোর্টে আরও বলা হয়েছে, হামিদ কারজাই এখন বাধ্য হয়ে আব্দুল্লাহ আব্দুল্লাহর বাড়িতে অবস্থান করছেন। বাড়িটির নিরাপত্তার দায়িত্ব নিয়েছে তালেবান।

আব্দুল্লাহ আব্দুল্লাহ অন্তর্ভূক্তিমূলক সরকার গঠনের বিষয়ে এখন আর খুব একটা আশাবাদী নন বলেও ঐ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ