38 C
আবহাওয়া
৬:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মানুষের জীবনের সুরক্ষা দিতে সরকার ব্যর্থ:মির্জা ফখরুল

মানুষের জীবনের সুরক্ষা দিতে সরকার ব্যর্থ:মির্জা ফখরুল

মানুষের জীবনের সুরক্ষা দিতে সরকার ব্যর্থ:মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: গণটিকার নামে সরকার করোনার সংক্রমণ বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা মানুষের জীবন ও জীবিকার সুরক্ষা দিতে ব্যর্থ হয়েছে বলেও দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাজধানীর গোড়ানে ‘করোনা হেল্প সেল’ উদ্বোধন অনুষ্ঠানে বিএনপির মহাসচিব আরও বলেন, সরকার মানুষের জীবনকে জিম্মি করে টিকা নিয়ে ব্যবসা করছে। জনগণের পকেটের টাকা দিয়ে ডলারে টিকা কিনছে। গণটিকা দেয়ার নামে গণসংক্রমণের ব্যবস্থা করেছে তারা। টিকা যেখান থেকেই আনা হোক না কেন তা যেন  মানসম্পন্ন হয়। সেটি যাতে কাজ করে। বিএনপি একমাত্র দল, যে দল প্রতিটি ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে। টিকা নিয়ে তেলেসমাতি কাণ্ডের কারণ হচ্ছে দুর্নীতি করা। এই সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে সরাতে সবাইকে সোচ্চার হতে হবে। বিএনপি গত ১০ থেকে ১২ বছর ধরে সংগ্রাম ও লড়াই করছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া  হয়েছে, পাঁচশ’র বেশি ভাই গুম এবং হাজারের ওপর মানুষ খুন হয়ে গেছে। অনেককে হাঁটুতে গুলি করে পঙ্গু করে দিয়েছে। সুতরাং আন্দোলন ছাড়া এর কোনো বিকল্প নেই। তাই আগাম আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভয়াবহ অবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করার জন্য এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সবাইকে জেগে উঠতে হবে। সবাই উঠে না দাঁড়ালে একটি সত্যিকার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা এবং অধিকার আদায় করা যাবেনা। বিশেষ করে তরুণ-যুবক যারা আছেন, তাদের জেগে উঠতে হবে। তরুণদের বীরত্ব ও সাহসিকতার মাধ্যমে সবসময় পরিবর্তন আসে। এখন তরুণ-যুবকদের কাজ করতে হবে। নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে। যার মাধ্যমে জনগণ ভোট দিয়ে তার প্রতিনিধি নির্বাচিত করবে, সরকার গঠন করবে।

পুলিশ অফিসাররা অপহরণ করলে মানুষ কোথায় যাবে- এমন প্রশ্ন রেখে বিএনপির মহাসচিব বলেন, অনেকে গুম হয়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সরকার করিয়েছে। সবক্ষেত্রে দলীয়করণ করছে তারা।

সে সময় দলটির  স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন,ব্যবসায়িক ও রাষ্ট্রীয় রাজনীতি চলছে। টিকা দিতে দেরি হওয়ার কারণ নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, ট্রানজিট, করিডোর, বন্দর দেয়ার পরেও ভারতে টিকা দিচ্ছে না, কেন দিচ্ছে না তার সদুত্তর দিতে পারেনি সরকার। করোনা নিয়ে রাজনীতি না করতে সরকারের প্রতি আহ্বান এই বিএনপি নেতা।

জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও খিলগাঁও থানা সভাপতি ইউনুস মৃধার পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে ইউসুফ বিন জলিল কালু, আবদুল মানায়েম মুন্না, মাসুদ আহমেদ মিলন, গোলাম হোসেন, জামিলুর রহমান নয়ন, মাহবুবুল আলম বাদল, এনামুল হক এনাম, আল-আমীন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ