27 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগে রাবি অধ্যাপকের শাস্তি দাবি ছাত্রলীগের

বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগে রাবি অধ্যাপকের শাস্তি দাবি ছাত্রলীগের

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক অধ্যাপিকা ড. আক্তার বানুর বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার অভিযোগ তুলেছে রাবি ছাত্রলীগ।

বুধবার (২৬ জুলাই) বিকেলে অধ্যাপিকা ড. আক্তার বানুর বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিতে রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বরাবর একটি স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এসময় রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি রাসেল, মিলন ও সারওয়ার, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান মিশুসহ হল ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, মঙ্গলবার (২৫ জুলাই) রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে অধ্যাপিকা ড. আক্তার বানুর বিরুদ্ধে বঙ্গবন্ধুকে অবমাননা ও রাষ্ট্রপতিকে কটুক্তির অভিযোগ তোলা হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চের শিক্ষক প্রফেসর আলপনা তালুকদার তার নিজস্ব ফেসবুক একাউন্ট Akter Banu Alpona (https://www.facebook.com/akterbanu.alpona?mibextid=ZbWKWL) তে গত ৪ জুলাই, ২০২৩, রাত ১০:৪০ মিনিটে ইতিহাসের ১৫ আগস্টের সেই হৃদয়স্পর্শী, ঘৃণ্য ও  নৃশংসতম হত্যাকান্ডকে অত্যন্ত ব্যঙ্গ-বিদ্রূপ, হাস্য-রসাত্মক ও আনন্দের সাথে উপস্থাপন করেছেন এবং এই হত্যাকান্ডকে পরোক্ষভাবে বৈধ বলে স্বীকৃতি দেওয়ার অপপ্রয়াস চালিয়েছেন, যার মাধ্যমে তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা, ইতিহাসের মহান নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করেছেন। যা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হৃদয়ে রক্তক্ষরণ করেছে।

অধ্যাপিকা ড. আক্তার বানু রাষ্ট্রপতিকে নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা কটুক্তি করেছেন বলে দাবি জানায় রাবি শাখা ছাত্রলীগ। প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়, প্রফেসর আলপনা তালুকদার গত ২১ জুন, ২০২৩ সময় রাত ৮:৩০ মিনিটে তার ফেসবুক একাউন্টে রাষ্ট্রের প্রধান, রাষ্ট্রের সর্বময় ক্ষমতার অধিকারী মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে অত্যন্ত কুরুচিপূর্ণ ও ধৃষ্টতামূলক মন্তব্য করেছেন। আমরা বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, প্রফেসর আলপনা তালুকদারের, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন ধৃষ্টতামূলক আচরণ, কার্যকলাপ ও ইতিহাস বিকৃত লেখনীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদলিপিতে অবিলম্বে অধ্যাপিকা ড. আক্তার বানুর বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক অধ্যাপিকা ড. আক্তার বানু বলেন, “কে প্রতিবাদ দিলো, তাতে আমার কী যায় আসে? ফেসবুক তো কোনো অফিসিয়াল প্ল্যাটফর্ম নয়। ওদের অভিযোগের বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। মন্তব্য করা মানে, তাদেরকে পাত্তা দেয়া। আর আমি এমন কিছু লিখি নাই যেটা অসম্মানজনক বা আপত্তিজনক। পোস্টগুলো এখনও আমি ডিলিট করিনি, আমি যা লিখেছি, সেগুলো বঙ্গবন্ধুর পক্ষে যায়; আপনি ভালো করে পড়ে দেখেন।”

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনাহেনা

 

Loading


শিরোনাম বিএনএ