29 C
আবহাওয়া
৩:০৬ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » শাহ আমানত সেতু এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশের অভিযান

শাহ আমানত সেতু এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশের অভিযান

শাহ আমানত সেতু এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরাতে পুলিশের অভিযান

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের শাহ আমানত সেতু এলাকায় বুধবার (২৬ জুলাই) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের আয়োজনে সড়ক দুর্ঘটনা প্রতিরোধ সড়কে শৃঙ্খলা রক্ষা ও সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নাসিরুদ্দিন। বিশেষ অতিথি ছিলেন এডিসি আকরাম হোসেন।

অভিযান পরিচালনার পর সকল পরিবহন শ্রমিকদের নিয়ে শাহ আমানত সেতু এলাকায় এক কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অনুষ্ঠান পরিচালনা করেন কোতোয়ালী থানার টিআই অনিল বিকাশ চাকমা, দক্ষিণ টিআই এ্যাডমিন মো. রফিক ও বাকলিয়া থানার টিআই অপুর্ব।

প্রধান অতিথি উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নাসিরুদ্দিন বলেন, সড়ক দুর্ঘটনায় কারও মৃত্যুবরণ বা পঙ্গুত্ববরণ তা কখনো আমাদের কাম্য নয়। ওভার টেকিং, ওভার লোড ও ওভার স্পিড সড়ক দুর্ঘটনার প্রধান কারণ। নিরাপদ সড়ক উপহার দেয়া আমাদের সকলের দায়িত্ব। প্রতিযোগিতামূলক মনোভাব ও অদক্ষ চালক দ্বারা গাড়ি চালানোর কারণে সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। যাত্রী, চালক ও পথচারীদের জীবনের নিরাপত্তার বিষয় বিবেচনায় রেখে ড্রাইভিং লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র সাথে রেখে গাড়ি চালাতে হবে। ট্রাফিক সাইন জেনে আইন মেনে গাড়ি চালালে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে।

তিনি আরও বলেন, সড়কে নিরাপত্তা রক্ষার জন্য পথচারি থেকে শুরু করে প্রতিটি মানুষের নিরাপত্তা দরকার আছে। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। তাই আমরা কখনো অন্য কারও ক্ষতি করার চেষ্টা করবো না। সড়ক দুর্ঘটনা হলে সবার ক্ষতি হয়। সবার লোকসান হয়। নিরাপত্তার দিকে নজর রাখতে হবে। মহিলা যাত্রীরা যখন গাড়িতে উঠে তখন অনেক হেলপার গায়ে হাত দেয় এটা কখনো করা যাবেনা। কোন নারী যাত্রীকে গায়ে হাত না দিয়ে সন্মান করে বাসে তুলতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা সহ বিভিন্ন মালিক, শ্রমিক ও চালকরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/বাচ্চু বড়ুয়া,বিএম

Loading


শিরোনাম বিএনএ