Bnanews24.com
Home » রাজনৈতিক সমস্যাগুলো দলগুলোকেই সমাধান করতে হবে : সিইসি
টপ নিউজ বাংলাদেশ সব খবর

রাজনৈতিক সমস্যাগুলো দলগুলোকেই সমাধান করতে হবে : সিইসি

সিইসি হলেন কাজী হাবিবুল আউয়াল

বিএনএ, ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য চেষ্টার কোনো ত্রুটি রাখবে না নির্বাচন কমিশন (ইসি)। তবে, রাজনৈতিক যত সমস্যা সেগুলো দলগুলোকেই সমাধান করতে হবে।

সোমবার (২৫ জুলাই) আগারগাঁও নির্বাচন ভবনে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শেষে সিইসি একথা বলেন।

সিইসি বলেন, ‘নির্বাচনকালীন যেই সরকারই থাকুক না কেন তারা সহযোগিতা করবে এবং নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকলেও তাদের নিয়ন্ত্রণ করার ক্ষমতা থাকবে ইসির হাতে।

সিইসি আরও বলেন, ‘সরকারের কাছ থেকে যে সহযোগিতা সাহায্য চাইবো, সেটি কিন্তু আইনের আলোকেই চাইবো এবং সে বিষয়েও আমাদের ভূমিকাটা দেখবেন। আমরা কমান্ড করলে যেন শক্তিটা রেসপন্স করে সেই ধরনের অবস্থা আমাদের সৃষ্টি করতে হবে। নির্বাচনের প্রয়োজনেই সেটি অপরিহার্যভাবে প্রয়োজন।’

তিনি বলেন, ‘নির্বাচনের কাজটি খুব সহজ নয়, কঠিন। কঠিন হলেও এটাকে আমাদের চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে এবং এই কঠিন কাজটা, চ্যালেঞ্জটা মোকাবিলা করতে হবে। আমি বিশ্বাস করি, আমাদের সবার মধ্যে যদি চিন্তায় চেতনায় ঐক্য থাকে, আমাদের বিশ্বাসে যদি আন্তরিকতা ও সততা থাকে; তাহলে আমরা যেকোনো কঠিন কাজ, যেকোনও কর্মযজ্ঞ যতই জটিল হোক না কেন, যতই অসাধ্য হোক না কেন- আমরা সেটিকে সাধ্যের মধ্যে আনতে পারবো।’

বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এডভোকেট বদরুদ্দোজা সুজার নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল, পাঁচ নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা সংলাপে অংশ নেন।

পরে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নেতৃত্বে দলটির নয় সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে বসে নির্বাচন কমিশন।

বিএনএনিউজ/এইচ.এম।