27 C
আবহাওয়া
১:০৫ অপরাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আনার খুন: ফয়সাল ও মোস্তাফিজ গ্রেপ্তার

আনার খুন: ফয়সাল ও মোস্তাফিজ গ্রেপ্তার

আনার খুন: ফয়সাল ও মোস্তাফিজ গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের পর শিমুল ভূঁইয়া কলকাতা থেকে হত্যার ভিডিও ও ছবি পাঠিয়েছিল ঝিনাইদহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ প্রকাশ গ্যাস বাবুর কাছে। ওই ছবি, ভিডিও ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে দেখানো হয়। এই বিষয়ে ফরিদপুরের ভাঙ্গায় দুইজন বৈঠকও করে।

YouTube player

শিমুল ভূঁইয়া গ্রেপ্তার হওয়ার পর বিচলিত হয়ে ওঠেন গ্যাস বাবু ও মিন্টু। এই অবস্থায় সাইদুল করিম মিন্টু কাজী কামাল প্রকাশ গ্যাস বাবুকে  মোবাইলগুলো পুকুরে ফেলে দেওয়ার পরার্মশ দেয়। যেই কথা সেই কাজ। গ্যাস বাবু আনার হত্যার আলামত নষ্ট করতে তিনটি মোবাইল পুকুরে ফেলে দেয়। সাইদুল করিম মিন্টুর পরার্মশে তার তিন মোবাইল এক সঙ্গে হারিয়ে গিয়েছে বলে থানায় সাধারণ ডায়েরি করে গ্যাস বাবু। পরবর্তীতে শিমুল ভূইয়ার জবানবন্দীর ভিত্তিতে ঝিনাইদহ আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ প্রকাশ গ্যাস বাবুকে গ্রেপ্তার করে। তার জবানবন্দির ভিত্তিতে গ্রেপ্তার করা হয় সাইদুল করিম মিন্টুকে। এই দুজন গ্রেপ্তার হওয়ার পর পুলিশ সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার রাজনৈতিক সংশ্লিষ্টতা পায়। এর আগে পর্যন্ত পুলিশ শুধু সোনা চোরাচালানকে টার্গেট করে তদন্ত এগিয়ে নেয়। কিন্তু গ্যাস বাবু ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার পর আনার হত্যার মোড় ঘুরে যায় এবং গ্যাস বাবুর মোবাইলে আদান প্রদান করা সংবাদ, ভিডিও ও ছবি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

এই প্রেক্ষাপটে আদালত গ্যাস বাবুর তিনটি মোবাইল ১০ কার্যদিবসের মধ্যে উদ্ধার করার জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেয়। তারই ধারাবাহিকতায় ২৬ জুন কারাগারে থাকা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে নিয়ে আলামত উদ্ধারে অভিযানে নামে ডিবি পুলিশ। দুপুর সাড়ে ১২ টার দিকে ঝিনাইদহের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফারুক আযমের নেতৃত্বে এই অভিযান শুরু হয়। ঝিনাইদহ শহরের মতলব মিয়ার পেট্রোল পাম্প সংলগ্ন পিপিলিকা মার্কেটের পেছনের পুকুরেই দুইটি মোবাইল ফেলেছিলেন গ্যাস বাবু। এই মোবাইল উদ্ধারে ডুবুরি ও জেলেরা জাল নিয়ে পুকুরে নামে। সঙ্গে ছিল ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিমের ঘনিষ্ঠ কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবু।

অভিযান তদারকি করতে হেলিকপ্টারে ঝিনাইদহে উপস্থিত হন ঢাকা মহানগর ডিবি প্রধান হারুনুর রশীদ। পুকুরে অভিযানকালে তার সঙ্গে ছিলেন তদন্ত কর্মকর্তা সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া ইমরান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান ও ঝিনাইদহ সদর থানার ওসি মো. শাহিন উদ্দীনসহ ডিবি, এনএসআই ও ডিএসবির কর্মকর্তারা। কিন্তু প্রথম দিনে দুই ঘন্টার এই অভিযানে কোন মোবাইলের সন্ধান মেলেনি।

এদিকে, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় ঘাতক দলের অন্যতম দুই পলাতক আসামি ফয়সাল ও মোস্তাফিজকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তারে পুলিশকে হেলিকপ্টারও ব্যবহার করতে হয়।

ডিবি সূত্র বলছে, সন্দেহভাজন আসামিদের মধ্যে মোস্তাফিজুর ও ফয়সাল সংসদ সদস্য খুন হওয়ার আগে গত ২ মে কলকাতায় যান। তারা দেশে ফিরে আসেন ১৯ মে। এই দুইজনকে হন্যে হয়ে খুঁজছিল ডিবি। দুইজনের বাড়ি খুলনার ফুলতলায়। খুনের পরিকল্পনা বাস্তবায়নকারী হিসেবে চিহ্নিত শিমুল ভূঁইয়ার বাড়িও একই এলাকায়।

বিএনএনিউজ/ শামীমা চৌধুরী শাম্মী/ বিএম

Loading


শিরোনাম বিএনএ