30 C
আবহাওয়া
৫:০২ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২১, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেক হাসপাতালে করোনা রোগী বাড়ছে,২৪ ঘন্টায় ১১ মৃত্যু

ঢামেক হাসপাতালে করোনা রোগী বাড়ছে,২৪ ঘন্টায় ১১ মৃত্যু

পাইলিংয়ের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারাল চাচা-ভাতিজা

বিএনএ, ঢাকা :  দেশে করোনা ভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন যেমন বাড়ছে তেমন মৃত্যুর সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ১১ জন করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন। ঢামেক হাসপাতালে প্রতিদিনই ৩০ থেকে ৪০ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। আবার করোনা আক্রান্ত কিছু রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন। সুস্থ রোগীর চেয়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি।
শনিবার(২৬ জুন) হাসপাতালের করোনা ইউনিট সূত্রে জানা গেছে, আবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় প্রতিদিন ৩০ থেকে ৪০ জন করোনায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। ঢামেক হাসপাতালে নতুন ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়ার আইসিইউ এখনও চালু হয়নি। সংস্কারের চলছে। ওই আইসিইউতে ১২টি বেড ছিল। যেখানে করোনা রোগীদেরকে চিকিৎসা দেওয়া হতো। এছাড়া করোনার ভবনে ওয়ার্ডে ওয়ার্ডে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে। সেগুলো দিয়ে করানো রোগীদের চিকিৎসা দেওয়া হয়। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ২০ বেডের আইসিইউ রয়েছে। করোনা রোগীদের যদি জরুরি ভিত্তিতে আইসিইউ প্রয়োজন হয় তাহলে বার্ন ইউনিটের আইসিইউতে নেওয়া হয়।
এদিকে ঢামেকর বার্ন ইউনিটের ওয়ার্ড মাস্টার মো. বাবুল হোসেন জানান, বার্ন ইউনিটে এখন পর্যন্ত মোট ৯০ জন রোগী ভর্তি রয়েছেন। এখানে করোনা আক্রান্ত সার্জারি, গাইনি ও শিশু রোগীদের ভর্তি রাখা হয়েছে ।
তিনি আরও জানান, বার্ন ইউনিটে ২০ বেডের একটি আইসিইউ রয়েছে। এখানে করোনা রোগীসহ হাসপাতালে করোনা অন্য রোগীদের আইসিইউতে রাখা হয়। সেখানে ২০ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। হাসপাতালের মেডিসিন বিভাগের ও করোনা ইউনিটের প্রধান অধ্যাপক
ডা. হাফিজ সর্দার জানান, দেশে করোনার ঊর্ধ্বগতির কারণে রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শনিবারের হিসাব মতে করোনা ইউনিটে ৩৪৬জন রোগী ভর্তি রয়েছেন। শুক্রবার ছিল ৩০০ রোগী।
তিনি আরও জানান, হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলাসহ অক্সিজেন ও ওষুধপত্র সবকিছুই পর্যাপ্ত রয়েছে। ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো.নাজমুল হক কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের সবকিছুই পর্যাপ্ত পরিমানে রয়েছে। করোনা রোগীর সংখ্যা এখন আবার বাড়ছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আইসিইউ নতুন করে আবার তৈরি করা হচ্ছে । কাজ প্রায় শেষের দিকে।
তিনি আরও বলেন, যেমন করোনা দিন দিন আবার বাড়ছে তেমন আবার মৃত্যুর সংখ্যাও বাড়ছে। করোনা নিয়ন্ত্রণের জন্য সরকার যে লকডাউনের ঘোষণা করেছে তা সঠিকভাবে পালন করতে অনুরোধ করেন ঢামেক হাসপাতালের পরিচালক মো. নাজমুল হক।
বিএনএ/ ওজি 

Loading


শিরোনাম বিএনএ