29 C
আবহাওয়া
২:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডিআরইউ’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ডিআরইউ’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


বিএনএ, ঢাকা : পেশাদার সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে। শুক্রবার (২৬ মে) সকালে ডিআরইউ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনের উদ্বোধন করা হয়। বিকেলে কেক কাটা ও প্রতিষ্ঠাতা সদস্যদের সন্মাননা প্রদান করা হয়।

সন্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের উপনেতা ও  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে এবং উদযাপন কমিটির আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি দীপু সারোয়ার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঈনুল আহসান, উদযাপন কমিটির সদস্য সচিব, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন।  এছাড়া  ইউনিটি প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, ডিআরইউ’র প্রতিষ্ঠাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি আজমল হোসেন খাদেম ও রফিকুল ইসলাম আজাদ, আযম মীর শহীদুল আহসান, কাজী আবদুল হান্নান, সৈয়দ আখতার ইউসুফ, অজিত কুমার সরকার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

সকালে ডিআরইউ প্রাঙ্গণ থেকে কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ সংগঠনের সদস্য, সাবেক নেতৃবৃন্দকে নিয়ে বের করা হয় র‌্যালি। র‌্যালিটি রাজধানীর সেগুনবাগিচা এলাকা প্রদক্ষিণ করে। এসময় প্রতিষ্ঠাবার্ষিকী টি-শার্ট, রঙবেরঙের ব্যানার ফেস্টুন, বাদ্যযন্ত্র ও  ঘোড়ার গাড়ি র‌্যালিকে বর্ণাঢ্য রূপ দেয়।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ সদস্য ও পরিবারের জন্য সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগিতায় দিনব্যাপী চক্ষু সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। তিন শতাধিক সদস্য ও পরিবারের সদস্যরা এ সেবা নেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ চত্বর বেলুন দিয়ে সাজানো এবং আলোকসজ্জা করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ