34 C
আবহাওয়া
১০:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন মির্জা ফখরুল

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন মির্জা ফখরুল

করোনার টিকা সংগ্রহের রোডম্যাপ ঘোষণার দাবি বিএনপি’র

বিএনএ ঢাকা: করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।অযোগ্যতা এবং অবহেলার কারণে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সোমবার(২৬ এপ্রিল) এক অনলাইন সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, নিজেদের মুনাফা নিশ্চিত করতে দেশকে করোনার ঝুঁকিতে ফেলেছে সরকার। এ জন্য একদিন সরকারকে বিচারের মুখোমুখি হতে হবে।শুধু একটা প্রতিষ্ঠানকে আর্থিক সুবিধা দিতে সেরামের সঙ্গে টিকার চুক্তি করা হয়েছে। ফলে করোনার প্রথম ডোজ দেয়া বন্ধ হয়েছে। দ্বিতীয় ডোজ পাওয়া নিয়েও অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

আগাম টাকা দেয়ার পরও ভারত থেকে টিকা আনায় অনিশ্চয়তায় উদ্বেগ প্রকাশ করেন বিএনপির মহাসচিব। টিকা আনার জন্য ভারত সরকারের সঙ্গে বোঝাপড়ার পরামর্শ দেন তিনি।

মির্জা ফখরুল বলেন,করোনা সংকট মোকাবিলায় সরকার এক বছর সময় পেলেও যথাযথ পদক্ষেপ নেয়নি।করোনা পরিস্থিতি মোকাবিলা করতে গিয়ে লকডাউনসহ বিভিন্ন সিদ্ধান্ত লেজেগোবরে বানিয়ে ফেলা হয়েছে। প্রান্তিক মানুষকে সরাসরি আর্থিক সহায়তা দিতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব।

এছাড়া, হেফাজতের মধ্যে পুরো ক্রাইসিস সরকার সৃষ্টি করেছে-এমন মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রীর ক্রমাগত মিথ্যাচার এবং হেফাজতের ঘটনাগুলোর সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সম্পৃক্ত করে কল্পকাহিনী প্রচার করছেন।যা সরকারের একদলীয় রাষ্ট্রব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠার চক্রান্তের একটি অংশ বলে প্রতীয়মান হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ