37 C
আবহাওয়া
৩:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ভেঙ্গে পড়ল সেতু, বহু হতাহতের আশঙ্কা

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ভেঙ্গে পড়ল সেতু, বহু হতাহতের আশঙ্কা


বিএনএ, বিশ্বডেস্ক : জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি ব্রিজ। এত বহু মানুষের প্রাণহানি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১টা ৩০ মিনিটে এ ঘটনা ঘটে।

মার্কিন সংবাদ প্রতিবেদন অনুযায়ী, জাহাজটি বাল্টিমোর বন্দর থেকে বের হওয়ার পথে, সেতুটির একটি ভিতে ধাক্কা মারে। সেতুটি ভেঙে পড়ায় বেশ কয়েকটি গাড়ি ও বহু মানুষ নীচে প্যাটাপসকো নদীতে পড়ে যান। ধাক্কা মারার পর, জাহাজটি সেতুটির নীচে আটকে গিয়েছে। এই ঘটনায় বহু মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কোনও সংখ্যা জানানো হয়নি।

এ ঘটনায় প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, জাহাজটি সেতুটির একটি ভিতে ধাক্কা মারছে। একটা আগুনের গোলা দেখা যায়। তারপরই তিন চার টুকরো হয়ে ভেঙে পড়ছে সেতুটি।

বাল্টিমোর কর্তৃপক্ষ এটাকে গুরুতর ঘটনা হিসেবে দেখছে। বাল্টিমোর শহরের মেয়র ব্র্যান্ডন স্কট বলেন, সেতু এলাকায় জরুরি উদ্ধার তৎপরতা চলছে।

জানা গেছে, প্যাটাপসকো নদীর উপর তৈরি এই সেতু ১.৬ মাইল দীর্ঘ। বাল্টিমোর বন্দরের বাইরের ক্রসিং এবং ইন্টারস্টেট-৬৯৫ রোড বা বাল্টিমোর বেল্টওয়ের অপরিহার্য যোগসূত্র এই সেতু। একেক দিকে ৪ লেনে গাড়ি যাতায়াত করে। কাজেই, যান চলাচল বন্ধ রাখায় সেতুর দুই দিকে বিশাল গাড়ির লাইন পড়ে গিয়েছে। বন্ধ রাখা হয়েছে, সেতুর নীচ দিয়ে জলযান চলাচলও। প্যাটাপসকো নদীর সমস্ত জাহাজ, স্টিমার নৌকাকে অন্যপথে ঘুরিয়ে দিয়েছে মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন অথরিটি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ