34 C
আবহাওয়া
২:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে বিএনপির নেতাকর্মীদের পুলিশি ধাওয়া, আহত-৬

বোয়ালখালীতে বিএনপির নেতাকর্মীদের পুলিশি ধাওয়া, আহত-৬

বোয়ালখালীতে বিএনপির নেতাকর্মীদের পুলিশি ধাওয়া, আহত-৬

বিএনএ, বোয়ালখালী : চট্টগ্রামের বোয়ালখালীতে মহান স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় স্মৃতিসৌধে ফুলে দেওয়ার সময় লাঠিচার্জ ও ধাওয়া দিয়ে বিএনপির একাংশের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এসময় অন্তত: ৬ জন আহত হয়েছেন। শনিবার (২৬ মার্চ) বিকাল ৩টার দিকে উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

তবে বিএনপির শীর্ষ নেতারা স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেছেন। আহত এসএম ইকবাল (৪৫), মো.লিমন (১৪), এমএন করিম (৪০), আমিনুল হক, ইসমাইল (৬০) ও তাহসিন (২৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার সঞ্জয় সেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল তিনটার দিকে নগর বিএনপি নেতা এরশাদ উল্লাহ ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল হকের নেতৃত্বে বিএনপির একটি মিছিল উপজেলা পরিষদের সামনে পৌঁছালে পুলিশ নেতৃবৃন্দকে উপজেলা পরিষদ চত্বরে প্রবেশের সুযোগ দিলেও বাকিদের বাধা দেয়। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে লাঠিচার্জ শুরু করেন। এতে ছত্রভঙ্গ হয়ে পড়ে নেতাকর্মীরা। এরপর বিকেল সাড়ে তিনটার দিকে বিএনপি নেতা মোস্তাক আহম্মদ খান, ইসহাক চৌধুরী ও নুরুন্নবী চৌধুরীর নেতৃত্বে আরেকটি মিছিল স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

নগর বিএনপি নেতা এরশাদ উল্লাহ বলেন, ‘আজকে মহান জাতীয় দিবস। বাংলাদেশের ১৮ কোটি জনগণের অধিকার রয়েছে শহীদদের সম্মান জানানোর। পুলিশের দায়িত্ব হচ্ছে কোনো ধরণের বিশৃঙ্খলা যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখা। কিন্তু তারা তা না করে হঠাৎ পেছন থেকে চড়াও হয়ে লাঠিচার্জ শুরু করে আমাদের ১০-১২ জন নেতাকর্মীকে আহত করেছে। অথচ আমরা শান্তিপূর্ণভাবে ফুল দিতে গিয়েছিলাম স্মৃতিসৌধে।’

এ ব্যাপারে বোয়ালখালী থানার ওসি মো. আবদুল করিমের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্ঠা করলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বিএনএনিউজ২৪.কম/বাবর মুনাফ/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ