24 C
আবহাওয়া
৫:৩২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মেসি-মারিয়ায় আর্জেন্টিনার গোল উৎসব

মেসি-মারিয়ায় আর্জেন্টিনার গোল উৎসব

মেসি

বিএনএ স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের শেষ হোম ম্যাচে আজ মাঠে নেমেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে আর্জেন্টিনার মাটিতে আর লিওনেল মেসিদের খেলা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। ঘরের মাঠে দারুণ এক জয়ে সেই ম্যাচ রাঙিয়ে রাখল লিওনেল মেসির দল। মেসি, নিকলাস গনজালেস এবং আনহেল ডি মারিয়ারা করেছেন গোল। এমন দলগত নৈপুণ্যে ঘরের মাঠে আলবিসেলেস্তেরা ভেনেজুয়েলাকে উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার নিয়মিত স্ট্রাইকার লাওতারো মার্টিনেজ ছিলেন না একাদশে। এদিকে চার ম্যাচ নিষিধেজ্ঞার কবলে পড়ে ছিলেন না এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভানি লো চেলসোরাও। ফ্রাঙ্কো আরমানিকে গোলরক্ষকের ভূমিকায় দেখা যায় এদিন।

রক্ষণে নিকলাস অটামেন্ডির সঙ্গে সেন্ট্রাল ডিফেন্স সামলেছেন হেরমান পেজ্জেলা। ফুলব্যাক হিসেবে খেলেছেন নাহুয়েল মলিনা ও নিকলাস টালিয়াফিকো। মিডফিল্ডে দেখা গেছে অ্যালেক্সিস ম্যাক এলিস্টার, লিয়ান্দ্রো পারেদেস এবং রড্রিগো ডি পল ত্রয়ীকে।

ফরোয়ার্ড হিসেবে লিওনেল মেসিকে সঙ্গ দিয়েছেন হোয়াকিন কোররেয়া ও নিকলাস গনজালেস। তবে ম্যাচের সময় গড়ানোর সঙ্গে মেসিকে দেখা গেছে প্লে মেকারের ভূমিকায়। প্রায়ই নিচে নেমে আক্রমণ গড়ে দিয়েছেন ক্ষুদে আর্জেন্টাইন জাদুকর।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। মেসিও উপহার দিয়েছেন স্বভাবসুলভ ড্রিবলিং। প্রতিটি ছোঁয়ায় যেন ক’দিন আগেই তাকে ‘বু’ করা পিএসজি ভক্তদের জানান দিচ্ছিলেন, ফুরিয়ে যাননি তিনি। লা বম্বোনেরাতে আগত দর্শকদের বারবারই করেছেন মুগ্ধ।

৩৫ মিনিটে মেসির গড়ে দেওয়া এক আক্রমণে গোল করার সুযোগ পেয়েছিলেন নিকলাস গনজালেস। তবে ফিওরেন্টিনা ফরোয়ার্ড বল আয়ত্বে নিতে না পারলে সে দফা গোলবঞ্চিত হয় আর্জেন্টিনা। তবে কয়েক সেকেন্ড বাদেই রড্রিগো ডি পলের ক্রসে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন গনজালেস। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

বিরতির পর হোয়াকিন কোররেয়াকে তুলে নিয়ে আনহেল কোররেয়াকে মাঠে নামান কোচ লিওনেল স্ক্যালোনি। এর কিছুক্ষণ পর ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে মাঠে নামেন আনহেল ডি মারিয়া। ম্যাচের ৭৯ মিনিটে ডি পলের লং বলে রাইট উইং থেকে আক্রমণে উঠে আসেন ডি মারিয়া। কোপার ফাইনালের স্মৃতি ফিরিয়ে এনে লব করে আর্জেন্টিনার ব্যবধান দ্বিগুণ করেন মেসির পিএসজি সতীর্থ।
তবে মেসি গোল না পেলে যে সব জয়ই হয়ে যায় ফিকে। লা পুল্গা সেই আক্ষেপ ঘোচান ম্যাচের ৮২ মিনিটে। বক্সের ভেতরে ডি মারিয়ার লব ফাঁকায় পেয়ে যান মেসি। ভেনেজুয়েলা গোলরক্ষককে বোকা বানিয়ে দলকে আবারও এগিয়ে নেন আর্জেন্টিনা অধিনায়ক। শেষ বাঁশি বাজলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় অবস্থান ধরে রাখল আর্জেন্টিনা। এদিকে ১৭ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া ভেনেজুয়েলার কাতার বিশ্বকাপের বিদায়ঘন্টা বেজেছে আগেই। ফলে এই ম্যাচ তাদের জন্য ছিল নেহায়েত নিয়ম রক্ষার এক ম্যাচ। চলতি মাসে নিজেদের বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে মেসির আর্জেন্টিনা মাঠে নামবে আগামী ৩০ মার্চ। ইকুয়েডরের মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা সেই ম্যাচ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ