35 C
আবহাওয়া
১২:০৪ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা বিনষ্টে পিলখানা হত্যাকাণ্ড: ফখরুল

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা বিনষ্টে পিলখানা হত্যাকাণ্ড: ফখরুল

আলোচনা সভায় মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক, ঢাকা: পিলখানা হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা বিনষ্ট করা হয়েছে, সেনাবাহিনীর মনোবল ভেঙ্গে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শনিবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি’র আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, পিলখানা হত্যাকাণ্ড একটি ষড়যন্ত্র। এ ঘটনায় আংশিক তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়েছে। বাকী মূল অংশ প্রকাশ করা হয়নি। বেসরকারিভাবে যে তদন্ত করা হয়েছিল সেটাও প্রকাশ করা হয়নি। কার স্বার্থে মূল তদন্ত রিপোর্ট প্রকাশ করা হয়নি সরকারের প্রতি এমন প্রশ্ন রেখে ফখরুল বলেন, দেশবাসী সেদিনের সঠিক বিষয়গুলো কেন জানতে পারছে না তার দায় কার।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে সেদিন বিডিআর বিদ্রোহ নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে পাঠানো হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনার সাথে সাথে সেনাবাহিনী পাঠানোর দায়িত্ব ছিল প্রধানমন্ত্রীর। তিনি তা না করে বিদ্রোহীদের সাথে বসে আলাপ করে বিদ্রোহ দমনের চেষ্টা করেছেন। যার ফলশ্রুতিতে এই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ বিপন্ন।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের কেউ নির্বাচিত জনপ্রতিনিধি নন। জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। তারা মানুষের অধিকার কেড়ে নিয়েছে। বলেন, এই সরকারের জন্য বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। মানবাধিকার লঙ্ঘনের দায়ে দেশের একটি প্রতিষ্ঠান ও তার সাবেক-বর্তমান কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। স্বাধীনতার ৫০ বছরে এধরণের লজ্জার মুখোমুখি কখনও হতে হয়নি এই বাংলাদেশকে।

সরকার বাংলাদেশকে নতজানু রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় এমন অভিযোগ করে ফখরুল বলেন, সবকিছুর মূলে এদেশের গণতন্ত্রহীনতা। বলেন, মানুষের অধিকার নিশ্চিতে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে। গণঐক্য গড়ে তুলে সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে। ভয়াবহ ফ্যাসিবাদ সরকারকে পরাজিত করে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তাহলে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ