30 C
আবহাওয়া
৫:১৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চাঁপাইনবাবগঞ্জে ২ ঘন্টা অবরুদ্ধ গ্রামীণ ব্যাংকের ডিএমডি

চাঁপাইনবাবগঞ্জে ২ ঘন্টা অবরুদ্ধ গ্রামীণ ব্যাংকের ডিএমডি

চাঁপাইনবাবগঞ্জে ২ ঘন্টা অবরুদ্ধ গ্রামীণ ব্যাংকের ডিএমডি

বিএনএ,চাঁপাইনবাবগঞ্জ: সরকারি পেনশনবিধি মোতাবেক চিকিৎসা ও উৎসবভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়ার দাবিতে গ্রামীণ ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জাহাঙ্গীর আলম হাওলাদারকে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন ব্যাংকটির অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা। শুক্রবার(২৬ ফেব্রুয়ারি)দুপুরে চাঁপাইনবাবগঞ্জে এ ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর পুলিশের সহায়তায় ঘটনাস্থল ত্যাগ করেন জাহাঙ্গীর আলম।

পুলিশ জানিয়েছে, গ্রামীণ ব্যাংকের ডিএমডি জাহাঙ্গীর আলম হাওলাদার দাপ্তরিক কাজে শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শাখায় আসেন। বিষয়টি জানতে পেরে তাকে ঘেরাও করে ব্যাংকটির অবসপ্রাপ্ত কর্মকর্তারা-কর্মচারীরা।পরে তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি কেন্দ্রীয়ভাবে সুরাহার আশ্বাস দেন জাহাঙ্গীর আলম। এরপর পুলিশী হস্তক্ষেপে ঘটনাস্থল ত্যাগ করেন তিনি।

বিক্ষোভকারীরা জানায়, সরকারের নতুন প্রজ্ঞাপন অনুযায়ী একজন অবসরপ্রাপ্ত ব্যাংককর্মী অবসরের সব টাকা এককালীন গ্রহণ করলেও নিয়মিত চিকিৎসা ভাতা, উৎসব ভাতা, বৈশাখী ভাতা এবং ১৫ বছরের অবসর জীবনের পর পুনরায় মাসিক পেনশন ভাতা পাবেন। কিন্তু গ্রামীণ ব্যাংক একটি সরকারি বিধিবদ্ধ সংস্থা হওয়া সত্ত্বেও সেই প্রজ্ঞাপন বাস্তবায়ন করেনি।

এর আগে, এ প্রসঙ্গে গ্রামীণ ব্যাংকের ডিএমডি জাহাঙ্গীর হোসেন হাওলাদার বলেছিলেন, ‘সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে তা গ্রামীণ ব্যাংকের ক্ষেত্রে প্রযোজ্য নয়। গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে চলে। এখানকার কর্মকর্তা-কর্মচারীরা অবসরের সময় এককালীন সব অর্থ গ্রহণ করেন। তার অবসরের সময়ও একই নিয়ম প্রযোজ্য হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/রঞ্জু,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ