Bnanews24.com
Home » শাবিপ্রবিতে অনশন ভঙ্গ শেষে ড. জাফর ইকবাল যা বললেন(Video)
কভার ‌ব্রেকিং নিউজ(breaking news) শিক্ষা সব খবর

শাবিপ্রবিতে অনশন ভঙ্গ শেষে ড. জাফর ইকবাল যা বললেন(Video)

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অনশনরত শিক্ষার্থীরা অনশন ভেঙেছেন বুধবার(২৬জানুয়ারি) সকালে। অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে প্রায় সাত দিন পর তারা অনশন ভঙ্গ করেছে।

বুধবার (২৬ মার্চ) সকাল ১০টা ২০ মিনিটে ড. জাফর ইকবাল ও তার সহধর্মিণী সাবেক অধ্যাপক ইয়াসমিন হক শিক্ষার্থীদের পানি পান করিয়ে টানা সাতদিনের অনশন ভাঙান। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশের।

অনশন ভঙ্গ শেষে সাংবাদিকদের ব্রিফ করেন ড. জাফর ইকবাল। বিস্তারিত ভিডিওতে দেখুন।

এর আগে রাত ৪টায় ঢাকা থেকে সহধর্মিণীসহ অধ্যাপক জাফর ইকবাল অনশনস্থলে এসে পৌঁছান। এ সময় তিনি অনশনকারীদের কাছে প্রায় ১ ঘণ্টার মতো বসে তাদের শারীরিক অবস্থার খোঁজ নেন। তাদের অনশন ভাঙতে অনুরোধ করেন।

পরবর্তীতে আন্দোলনকারীরা কথা দেন সকাল বেলায় অনশন ভাঙার। তবে অনশনরত যেসব শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন তাদের সবাইকে নিয়ে অনশন ভাঙবেন বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

আরও পড়ুন : অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা

শাবির ৫ সাবেক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

এ সময় আন্দোলনকারীদের এক মুখপাত্র জাফর ইকবালকে বলেন, স্যার আপনি আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, এই ভয়ংকর লোকটার অধীনে যাতে আমাদের থাকতে না হয়। এখান থেকে দ্রুত যেন চলে যায়। আমরা তাকে এখানে দেখতে চাই না।

উত্তরে জাফর ইকবাল বলেন, নিজের ওপর বিশ্বাস রাখো। তোমরা জানো না তোমরা কি করেছো।

bna news 24, MH,GN