Bnanews24.com
Home » অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা
কভার শিক্ষা

অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা

অনশন

বিএনএ, সিলেট: উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অনশনরত শিক্ষার্থীরা অনশন ভেঙেছেন। অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে প্রায় সাত দিন পর তারা অনশন ভাঙলেন। তবে শিক্ষার্থীদের আন্দোলন চলবে।

বুধবার (২৬ মার্চ) সকাল ১০টা ২০ মিনিটে ড. জাফর ইকবাল ও তার সহধর্মিণী সাবেক অধ্যাপক ইয়াসমিন হক শিক্ষার্থীদের পানি পান করিয়ে টানা সাতদিনের অনশন ভাঙান। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশের।

এর আগে রাত ৪টায় ঢাকা থেকে সহধর্মিণীসহ অধ্যাপক জাফর ইকবাল অনশনস্থলে এসে পৌঁছান। এ সময় তিনি অনশনকারীদের কাছে প্রায় ১ ঘণ্টার মতো বসে তাদের শারীরিক অবস্থার খোঁজ নেন। তাদের অনশন ভাঙতে অনুরোধ করেন।

পরবর্তীতে আন্দোলনকারীরা কথা দেন সকাল বেলায় অনশন ভাঙার। তবে অনশনরত যেসব শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছেন তাদের সবাইকে নিয়ে অনশন ভাঙবেন বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনকারীদের এক মুখপাত্র জাফর ইকবালকে বলেন, স্যার আপনি আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, এই ভয়ংকর লোকটার অধীনে যাতে আমাদের থাকতে না হয়। এখান থেকে দ্রুত যেন চলে যায়। আমরা তাকে এখানে দেখতে চাই না।

উত্তরে জাফর ইকবাল বলেন, নিজের ওপর বিশ্বাস রাখো। তোমরা জানো না তোমরা কি করেছো।

এর আগে বুধবার ভোর ৪টার দিকে স্ত্রীকে নিয়ে তিনি ক্যাম্পাসে আসেন অধ্যাপক জাফর ইকবাল। ক্যাম্পাসে এসেই প্রথমে অনশনরত শিক্ষার্থীদের কাছে যান এবং তাদের কথা শোনেন। পরে তিনি শিক্ষার্থীদের দাবি-দাওয়ার ব্যাপারে আশ্বাস দেন। এতে শিক্ষার্থীরা অনশন ভাঙতে রাজি হয় এবং আজ সকালে অনশন ভাঙবেন বলে প্রতিশ্রুতি দেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ