37 C
আবহাওয়া
৩:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » অর্থনীতি ও সমাজ গঠনে কাজ করছে বাংলাদেশ-ভিয়েতনাম : ভিয়েতনাম রাষ্ট্রদূত

অর্থনীতি ও সমাজ গঠনে কাজ করছে বাংলাদেশ-ভিয়েতনাম : ভিয়েতনাম রাষ্ট্রদূত


বিএনএ,আনোয়ারা (চট্টগ্রাম): সোশ্যাল রিপাবলিকান অব ভিয়েতনাম ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত মি. নগুয়েন চুঅং বলেন, বুদ্ধের শিক্ষা আমাদের জীবনে অনেক নৈতিক শিক্ষা নিয়ে এসেছে। ফলস্বরূপ, আমরা হৃদয়ে শান্তি ও আশা নিয়ে বাঁচতে পারি, দায়িত্বশীল নাগরিক হতে পারি এবং সঠিক ধার্মিক ঈশ্বরের কাছে উৎসর্গ করতে পারি।

শনিবার (২৫ নভেম্বর) আনোয়ারা উপজেলার চেনামতি সচ্ছিদানন্দ বিহারে কঠিন চীবর দানোৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বাংলাদেশ ও ভিয়েতনামের সম্পর্কের কথা উল্লেখ করে আরো বলেন, গত ৫০ বছর ধরে ঐতিহ্যগত বন্ধুত্বের পেছনে ছুটে চলা, দুই দেশ অনেক ক্ষেত্রে, বিশেষ করে অর্থনৈতিক এবং গির্জার ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করছে। এ বছর ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে উজ্জ্বল কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী পালিত হচ্ছে।অর্থনীতি ও সমাজ গঠনে কাজ করছে বাংলাদেশ-ভিয়েতনাম ।

দুই পর্বের অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে তালসরা মুৎসুদ্দিপাড়া বিবেকারাম বিহারের অধ্যক্ষ সৌম্যসারথী ভদন্ত শাসনমিত্র মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন চেনমতি সচ্ছিদান্দ বিহারের মহাধ্যক্ষ পরমারাধ্য ভদন্ত ধর্মমিত্র মহাথেরো। অনুষ্ঠানে সদ্ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন, সপ্তগ্রাম শাসন কল্যাণ ভিক্ষু সমিতির সভাপতি সদ্ধর্মদিশারী পি. লোকানন্দ মহাস্থবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজনেস এসোসিয়েশন ভিয়েতনামের প্রেসিডেন্ট মি. গ্রং ভু, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)র সাবেক উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্ৰ বড়ুয়া, আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মুমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক চৌধুরী বাবুল, হেগ ইন্টারন্যাশনালের সিইও মি. দেবাশীষ বড়ুয়া, বিশ্ব বৌদ্ধ সৌগ্রাতৃত্ব সংঘ (যুব) সহকারী মহাসচিব ব্রহ্মাণ্ড প্রতাপ বড়ুয়া রিপন, বিকেএস স্টেঙ্গল বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মিহির বড়ুয়া প্রমুখ।

পরে পঞ্চশীল ও বাংলাদেশ-ভিয়েতনাম এবং জনগণের শান্তি-সমৃদ্ধি কামনায় প্রার্থনা কামনা করে পবিত্র কঠিন চীবর উৎসর্গ ও দান করে প্রদীপ পূজা ও ফানুস উত্তোলন করেন।

বিএনএ/এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ