ঘানার বিপক্ষে পর্তুগালের কষ্টের জয়

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপে গ্রুপ ‘এইচ’ এর দ্বিতীয় ম্যাচে ঘানার বিপক্ষে কষ্টের জয় পেয়েছে পর্তুগাল। নির্ধারতি সময় ঘানাকে ২-৩ গোলে পরাজিত করে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। 

আরো পড়ুন

সেমি ফাইনালে যেতে লড়বেন কারা

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

বৃহস্পতিবার নোবিপ্রবিতে বিজ্ঞান মেলা শুরু

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০ টায় কাতারের ৯৭৪ স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ম্যাচের প্রথমার্ধ যেখানে একটি গোলও হয়নি। সেখানে দ্বিতীয়ার্ধে হয়েছে ৫ গোল। বিশ্বকাপের অষ্টম গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  

ঘানার জালে রোনালদো প্রথম বল জড়ান ম্যাচের ৬৪ মিনিটের মাথায়। ডি বক্সের ভেতর রোনালদোকে ফেলে দেন মোহাম্মদ সালিসু। ফলে পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল, সেখান থেকে দলকে লিড এনে দেন সি আর সেভেন।

ঘানার পক্ষে প্রথম গোল করেন আন্দ্রে আয়ু।
ঘানার পক্ষে প্রথম গোল করেন আন্দ্রে আয়ু।

৭২ মিনিটের মাথায় সেই গোল পরিশোধ করে ঘানার আন্দ্রে আয়ু। ৬ মিনিট পরেই ৭৮ মিনিটের পর্তুগালের পক্ষে দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন জোয়াও ফেলিক্স। দুই মিনিট পর ৮০ মিনিটের মাথায় আরও একটি গোল করে দলকে নিরাপদ অবস্থানে নিয়ে যান রাফায়েল লিও। দুটি গোলেই অ্যাসিস্ট করেন ব্রুনো ফার্নান্দেজ।

ম্যাচের ৮৯ মিনিটের মাথায় ঘানার ওসমান বুখারী দলের পক্ষে দ্বিতীয় গোল করেন। শেষ পর্যন্ত চেষ্টা করেন আর গোলের দেখা পায় নি ঘানা। ফলে ১ গোলের ব্যবধানে পরাজয় বরণ করে মাঠ ছাড়তে হয় তাদের।

এর আগে একই গ্রুপের প্রথম ম্যাচ গোল শূণ্য ড্র হওয়ায় ১ পয়েন্ট করে পেয়েছে সাউথ কোরিয়া ও উরুগুয়ে।

বিএনএ/এ আর