Bnanews24.com
Home » জীবন নিয়ে লড়াই করছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল
টপ নিউজ বিএনপি বিএনপি রাজনীতি সব খবর

জীবন নিয়ে লড়াই করছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

জীবন নিয়ে লড়াই করছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের চেয়ারপারসন স্লো পয়জনিংয়ের শিকার হয়েছেন বলেও সন্দেহ করছেন তিনি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, এক-এগারো’র চক্রান্ত হিসেবে খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার জন্য মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা হয়েছে। কেন্দ্রীয় কারাগারে পরিত্যক্ত ভবনে তাকে দুই বছর রাখা হয়েছে। পরে কারাগার থেকে হাসপাতালে আনা হলেও চিকিৎসা দেয়া হয়নি। অনেকের মধ্যেই এই প্রশ্ন এসেছে, সেদিন কি খালেদা জিয়াকে স্লো পয়জনিংয়ের কোনো ব্যবস্থা হয়েছিলো? জনগণ এটি জানতে চায়। যারা অবলীলায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা, গণতন্ত্রকামী নেতাকর্মীদের পঙ্গু করে দেয়া, হত্যাসহ মানুষকে গুম করে দিতে পারে তাদের পক্ষে কোনো কিছুই অসম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি।

চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপির মহাসচিব বলেন, ডাক্তাররা বলছেন তাদের সব বিদ্যা প্রায় শেষ। এর বেশি কিছু করতে পারবেন না। অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে। কিন্তু প্রতিহিংসার কারণে সরকার সেটি শুনতে চাচ্ছেনা। অবিলম্বে দলের চেয়ারপারসনকে বিদেশে পাঠানোর ব্যবস্থা না করলে সরকার পেছনের দরজাটাও খুঁজে পাবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন বিএনপির মহাসচিব ।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া আজকে তার জীবন নিয়ে লড়াই করছেন। তাই ঘরে বসে থাকা যাবেনা। সমস্ত শক্তি দিয়ে তার জীবন রক্ষার জন্য কাজ করে যেতে হবে। পৃথিবীতে যা কিছু পরিবর্তন হয়েছে তা যুবকদের মাধ্যমে। তাই আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাতে হবে। এখন যারা যুবদলের সঙ্গে আছে তাদেরকে সেটি প্রমাণ করে দিতে হবে।

তিনি বলেন,  বাংলাদেশে স্বাস্থ্য, সড়কসহ বিভিন্ন খাতের  দুর্নীতি এখন চরম পর্যায়ে পৌঁছেছে। দেশ এখন চরম ঝুঁকিতে পড়ে গেছে।  কুমিল্লায় কাউন্সিলরকে ব্রাশ ফায়ার করে হত্যা করা হয়েছে। এটি একটি অশনি সংকেত। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে বলে দাবি করেন বিএনপির মহাসচিব।

যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সে সময় ঢাকা মহানগর (দক্ষিণ) আহবায়ক আব্দুস সালাম বলেন, বিনা চিকিৎসায় খালেদা জিয়ার কিছু হলে তার দায় সরকারকেই নিতে হবে। আর যুবদল সভাপতি সাইফুল আলম নিরব বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবেন তারা।

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে ৮ দিনের কর্মসূচির প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করে যুবদল।

বিএনএনিউজ/আরকেসি