27 C
আবহাওয়া
১০:২৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান

রাঙামাটিতে দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান


বিএনএ, রাঙামাটি : শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রাঙামাটির ৪৪ টি পূজামন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে সম্পন্ন করার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত দুর্গাপূজার প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল সম্প্রদায় নানান উৎসব করে থাকে। তাই উৎসবগুলো যেন আমরা নির্বিঘ্নে করতে পারি এবং পূজায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সকলকে সজাগ থাকতে হবে। জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা শেষ করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

জেলা প্রশাসক মাহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, পূজামণ্ডপের নিরাপত্তা-বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। দুর্গাপূজা নিয়ে কোনো ধরণের গুজবে কান না দিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনসহ বিসর্জনস্থানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে। শুধুমাত্র আযান ও নামাজের সময় পূজামন্ডপে উচ্চস্বরে বাদ্য-বাজনা থেকে বিরত থাকতে হবে। আমরা চাই সকলে মিলে শান্তিপূর্ণ সহবস্থান যাতে নিশ্চিত হয়।

প্রস্তুতি সভায় নবাগত জেলা পুলিশ সুপার ড. মো: ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোতাছেম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো: সাইফুল ইসলাম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও রাঙামাটির সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. মো: মামুনুর রশীদ মামুন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমলেন্দু হাওলাদার ও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অরুপ মুৎসুদ্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ