26 C
আবহাওয়া
৩:১৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার

৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার

ফারুক

বিএনএ ডেস্ক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বর্তমান কমিশনার খন্দকার গোলাম ফারুক অবসরে যাচ্ছেন। চাকরির বয়সসীমা ৫৯ বছর পেরিয়ে যাওয়ায় আগামী শনিবার (৩০ সেপ্টেম্বর) তার চাকরির মেয়াদ শেষ হচ্ছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খন্দকার গোলাম ফারুককে অবসরে পাঠানোসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুকের চাকরির বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন)-এর ধারা ৪৩ (১) (ক) অনুযায়ী তাকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো।

প্রজ্ঞাপনে বলা হয়, গোলাম ফারুক আগামী ৩০ সেপ্টেম্বর (শনিবার) অবসরে যাবেন। বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাগুলো তিনি পাবেন।

গোলাম ফারুককে গত বছরের ২৯ অক্টোবর ঢাকা মহানগর পুলিশের কমিশনার হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই সময় তিনি পুলিশ স্টাফ কলেজের রেক্টর ছিলেন।

এদিকে ডিএমপি কমিশনার হিসেবে গোলাম ফারুকের উত্তরসূরীর নামও এরই মধ্যে ঘোষণা হয়েছে। গত বুধবার (২০ সেপ্টেম্বর) অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে নতুন ডিএমপি কমিশনার পদে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করে সরকার। হাবিবুর রহমান বর্তমানে ট্যুরিস্ট পুলিশের প্রধান।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ