35 C
আবহাওয়া
১২:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউনে তৃতীয় দিনে ২১৫ মামলা

চট্টগ্রামে লকডাউনে তৃতীয় দিনে ২১৫ মামলা

চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: কঠোর লকডাউনের তৃতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় চট্টগ্রাম নগরজুড়ে ২১৫ মামলায়৬৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (২৫ জুলাই) দিনব্যাপী নগরীর বন্দর, পতেঙ্গা, ইপিজেড, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, হালিশহর, পাহাড়তলি, খুলশী, চাঁন্দগাও, পাঁচলাইশ, নতুনব্রীজ, মইজ্জারটেক ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন, বিআরটিএ ও চসিকের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই জরিমানা আদায় করেন। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করেন।

নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ২৪ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। পাশাপাশি নগরের আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও নূরজাহান আক্তার সাথী। এসময় তারা ২৪ মামলায় ৬ হাজার ৮৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এদিকে নগরের বাকলিয়া, চকবাজার, কর্ণফুলী, চান্দগাও, পাচলাইশ, হালিশহর, পাহাড়তলি ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, শাহিদা ফাতেমা চৌধুরী, খিন ওয়ানু ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় তারা ৩৫ মামলায় ৮ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ, আব্দুল্লাহ আল মামুন, মো. রাজিব হোসেন ও প্লাবন কুমার বিশ্বাস নগরের খুলশী, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করে ৩২ মামলায় ১৪ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করেন। তাছাড়া বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস নগরের নতুন ব্রীজ ও মইজ্জারটেক এলাকায় অভিযান চালিয়ে ৮ মামলায় ৩৪০ টাকা জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ