34 C
আবহাওয়া
৮:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বেশি আক্রান্ত হচ্ছে ৩১-৪০ বছরের লোকজন

করোনায় বেশি আক্রান্ত হচ্ছে ৩১-৪০ বছরের লোকজন

করোনায় বেশি আক্রান্ত হচ্ছে ৩১-৪০ বছরের লোকজন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে ৩১ থেকে ৪০ বছরের লোকজন।  এ পর্যন্ত এই বয়সের করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ২৯৮ জন। যার মধ্যে পুরুষ ১১ হাজার ৯২২ জন ও মহিলা ৫ হাজার ৩৭৬ জন। যা শতকরা ২৩ দশমিক ১৯ শতাংশ। শনিবার ( ২৪ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত বয়সভিত্তিক পরিসংখ্যানে এ তথ্য জানা যায়।

৭টি ক্যাটাগরি পর্যলোচনায় দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ১৫ জন। পুরুশ ১১৫৩ জন ও মহিলা ৮৬২ জন। যা শতকরা ২.৭০ শতাংশ।

১১ থেকে ২০ বছরের মধ্যে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৮১ জন। পুরুষ ৩ হাজার ১৮২ জন ও মহিলা ২ হাজার ৪৯৯ জন। যা শতকরা ৭ দশমিক ৬১ শতাংশ।

২১ থেকে ৩০ বছরের মধ্যে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ১১১ জন। পুরুষ ৯ হাজার ৮০১ জন ও মহিলা ৫ হাজার ৩১০ জন। যার হার ২০ দশমিক ২৬ শতাংশ।

৪১ থেকে ৫০ বছরের মধ্যে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ১০১ জন। যার হার ১৭ দশমিক ৫৭ শতাংশ। যার মধ্যে পুরুষ ৮ হাজার ৬৭৯ জন ও মহিলা ৪ হাজার ৪২২ জন।

৫১ থেকে ৬০ বছরের মধ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৬১ জন। পুরুষ ৬ হাজার ৯১৬ জন ও মহিলা ৪ হাজার ১৪৫ জন। যার আক্রান্তের হার ১৪ দশমিক ৮৩ শতাংশ।

৬১ বছরের উর্দ্ধে আক্রান্ত করোনা রোগীর সংখ্যা ১০ হাজার ২৯৫ জন। পুরুষ ৬৫৮৮ জন ও মহিলা ৩৭০৭ জন। যার আক্রান্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, তরুণ-যুবকদের মধ্যে ডেমকেয়ার মনোভাব রয়েছে। তারা স্বাস্থবিধি মানেন না। মাস্ত পরেন না। যার ফলে তারা বেশি আক্রান্ত হচ্ছে। তাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকায় তারা সুস্থ হয়ে উঠছেন। তারা পরিবারের বয়ো-বৃদ্ধদের আক্রান্ত করছেন।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ