30 C
আবহাওয়া
১:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু

করোনা, বিশ্বে একদিনে প্রাণ গেল সাড়ে ৬ হাজার

বিএনএ, কুষ্টিয়া: করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ জুলাই) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ জুলাই সকাল ৮টা থেকে ২৫ জুলাই সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় ১৯ জন মারা গেছেন। এরমধ্যে ১৫ জনের করোনা পজিটিভ ছিলো। আর চার জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। বর্তমানে হাসপাতালে ১৪৮ জন করোনায় আক্রান্ত হয়ে ও ৬০ জন উপসর্গ নিয়ে মোট ২০৮ জন ভর্তি রয়েছেন।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৪১টি নমুনা পরীক্ষা করে ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৯১ শতাংশ। জেলায় করোনায় মোট মারা গেছেন ৪৯৫ জনে। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৯৯ জনের।

নতুন করে শনাক্ত হওয়া ২৬০ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৫২ জন, দৌলতপুরে ৮৬ জন, কুমারখালীর ২৬ জন, ভেড়ামারার ৩০ জন, মিরপুরের ৪৯ জন ও খোকসার ১৪ জন রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ