30.3 C
আবহাওয়া
৯:৩৯ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির আন্দোলনকে ম্লান করে দিয়েছে এক পদ্মাসেতু : ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলনকে ম্লান করে দিয়েছে এক পদ্মাসেতু : ওবায়দুল কাদের

আন্দোলনের নামে বিএনপি আগুন সন্ত্রাস করে: ওবায়দুল কাদের

বিএনএ, ঢাকা : আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপির জনসমর্থন ১০(দশ) শতাংশে নেমে এসেছে কিনা তা ভেবে দেখা উচিত।

রোববার (২৫ জুন) রাজধানীর সেতুভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, গত ১৪ বছরে বিএনপির আন্দোলনকে ম্লান করে দিয়েছে এক পদ্মাসেতু। বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মাসেতু সম্প্রসারিত করেছে দেশের অর্থনৈতিক সম্ভাবনার দিগন্ত।

পদ্মা সেতু উদ্বোধনের এক বছর পূর্তি উপলক্ষ্যে এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, সময় ও ব্যয় সাশ্রয়ী পদ্মা সেতু চালুর পর দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে যোগাযোগে নবদুয়ার খুলে দিয়েছে।

তিনি বলেন, পদ্মাসেতু উদ্বোধনের পর গতকাল রাত ১২ টা পর্যন্ত মোট ৫৬ লাখ ৭৫ হাজার যানবাহন চলাচল করেছে। দৈনিক গড়ে সাড়ে ১৫ হাজার যানবাহন পারাপার হচ্ছে।

এ সেতু দিয়ে প্রতিদিন গড়ে টোল আদায় হচ্ছে প্রায় ২ কোটি ১৮ লাখ টাকা করে। গতকাল রাত পর্যন্ত টোল আদায় হয়েছে ৭৯৮ কোটি ২৩ লাখ ৯৬ হাজার টাকা। আজ বিকেল নাগাদ ৮শ’ কোটি টাকা টোল আদায়ের আশাবাদ ব্যক্ত করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ৩৫ বছরে বাংলাদেশ সরকারকে পদ্মাসেতু নির্মান ব্যয় পরিশোধ করতে হবে। ইতিমধ্যে ৪ কিস্তিতে প্রায় ৬৩২ কোটি ৯৪ লাখ টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে।

প্রেসব্রিফংয়ে উপস্থিতি ছিলেন সেতু বিভাগের সচিব মনজুর হোসেন, পদ্মা সেতু প্রকল্পের পরিচালক সফিকুল ইসলামসহ সেতু বিভাগ, সেতু কর্তৃপক্ষ ও সেতু নির্মান প্রকল্পের উধর্বতন কর্মকর্তারা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ