29 C
আবহাওয়া
৮:১০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » কলম্বিয়াকে ৩ গোলে হারিয়ে ফাইনালে ব্রাজিল

কলম্বিয়াকে ৩ গোলে হারিয়ে ফাইনালে ব্রাজিল

ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে হেক্সা মিশনে ব্যর্থতার পর থেকে হারের মধ্য দিয়েই যাচ্ছে ব্রাজিল। মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে হারের পর সম্প্রতি সেনেগালের বিপক্ষে ৪ গোলের পরাজয় বরণ করেছে তারা। তবে সিনিয়রদের চেয়ে ভালো খেলেই কনমেবল আয়োজিত টুর্নামেন্ট পার করছে জুনিয়ররা। বৃহস্পতিবার রাতে আর্জেন্টিনার বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে সেলেসাওরা। আর সেমিতে কলম্বিয়ার বিপক্ষে শনিবার রাতে বড় ব্যবধানে জয় পেয়ে ফাইনালে পৌঁছেছে তারা।

লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আয়োজন করেছে অনূর্ধ্ব-১৭ ফুটসাল ফুটবলের। এ টুর্নামেন্টে এখনো পর্যন্ত দুরন্ত পারফরম্যান্স করেছে ব্রাজিলিয়ান যুবারা। গ্রুপ পর্বে উরুগুয়ের জালে ৭ গোল দিয়ে বিশাল ব্যবধানে জয় পাওয়ার পর আরেক ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে তারা।

শনিবার রাতে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণে যায় ব্রাজিলিয়ান যুবারা। একের পর এক আক্রমণে পরাস্ত করে প্রতিপক্ষের রক্ষণ। শেষ পর্যন্ত মেলে কাঙ্ক্ষিত গোলের দেখা। ব্রাজিলের করা তিন গোলের দুটিই করেছেন রায়ান। প্রথমার্ধ্বের দুই মিনিটের মাথায় দিতীয়ার্ধ্বেও তাঁর গোলেই ব্যবধান দ্বিগুণ করে তারা।

দ্বিতীয়ার্ধ্বের নয় মিনিটের মাথায় র‍্যানের গোলে দ্বিতীয় গোলের দেখা পায় ব্রাজিল। জয় যখন অনেকটাই নিশ্চিত তখন ৪ মিনিট পর সেলেসাওদের হয়ে আরও একটি গোল করেন ইগর ব্রেদফ। কল্মবিয়া কোনো গোল করতে না পারায় শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

সেমিতে জয় নিয়ে লাতিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আয়োজিত এ টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে ব্রাজিল আর সেখানে দক্ষিণ আমেরিকান ক্লাসিক লড়াই দেখার সুযোগ মিলবে ভক্ত-সমর্থকদের। কেননা শিরোপা জয়ের লড়াইয়ে শেষ ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ যে আর্জেন্টিনা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ