34 C
আবহাওয়া
১১:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১৮ জুন থেকে শুরু জাবির ভর্তি পরীক্ষা

১৮ জুন থেকে শুরু জাবির ভর্তি পরীক্ষা

ধর্ষণের অভিযোগে জাবি ছাত্র আজীবন বহিষ্কার

বিএনএ, জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৮ জুন শুরু হয়ে এ পরীক্ষা ২২ জুন পর্যন্ত চলবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান।

বৃহস্পতিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আবু হাসান বলেন, “পরীক্ষা ১৮ থেকে ২২ জুনের মধ্যে হবে এবং আগের মতো শিফট পদ্ধতিতেই হবে। তবে কোন দিন কোন ইউনিটের পরীক্ষা হবে, সে সিদ্ধান্ত এখনও হয়নি। শিগগিরই বিজ্ঞপ্তি আকারে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।”

এর আগে গত ৯ মে থেকে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করার প্রক্রিয়া শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে আবেদন করা যাবে ৩১ মে পর্যন্ত। এ বছর মোট ছয়টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ‘বি’ ইউনিটে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, ‘সি’ ইউনিটে কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ‘সি১’ ইউনিটে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ, ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আর ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আলাদাভাবে অনলাইনে আবেদন করতে হবে।

বিএনএ/সানভীর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ