29 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লি সফরের আমন্ত্রণ জানাতে ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। চলতি সপ্তাহে জয়শঙ্করের ঢাকায় আসার কথা রয়েছে।

কূটনৈতিক সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লি সফরের আমন্ত্রণ জানানোর জন্য ঢাকায় আসছেন জয়শঙ্কর।

দুই দিনের সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

চলতি বছরের ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রীর নয়াদিল্লি সফর নিয়ে গুঞ্জন ছিল। শেষ পর্যন্ত সে সফর হয়নি। তবে আগামী জুনে নয়াদিল্লি সফর করতে পারেন শেখ হাসিনা।

গত বছরের মার্চে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে বছরের ডিসেম্বরে ঢাকায় আসেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে এটি জয়শঙ্করের তৃতীয় ঢাকা সফর। প্রথমবার তিনি ঢাকায় আসেন ২০১৯ সালে। দ্বিতীয়বার এসেছিলেন গত বছরের ৪ মার্চ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ