32 C
আবহাওয়া
১২:০৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ছাড়াল ২ হাজার ৭০০

ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ছাড়াল ২ হাজার ৭০০

ভারতফেরত নারীর করোনা পজিটিভ

ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ছাড়াল ২ হাজার ৭০০

বিএনএ, বিশ্ব ডেস্ক : ভারতের হাসপাতালগুলোতে করোনা রোগীদের মৃত্যু থামছেই না। এর মধ্যে চলছে অসিজেনের হাহাকার। দেশটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন রেকর্ড সাড়ে তিন লাখ। আর মারা গেছেন ২ হাজার ৭ শতাধিক মানুষ।

একদিকে করোনায় হাজার হাজার মৃত্যু অন্যদিকে বিনা চিকিৎসা। সব মিলিয়ে ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছে ভারত।

এদিকে, অক্সিজেনের জোগান এবং দেশে সহজলভ্য করতে মোদি সরকার শনিবার থেকেই বিদেশ থেকে আমদানি করা অক্সিজেন এবং সিলিন্ডারের ওপর থেকে ১২ শতাংশ আমাদানি শুল্ক ছাড় দেওয়া হবে বলে জানিয়েছে। এতে বাজারে অক্সিজনের দাম কমবে বলে মনে করছে দেশটির সরকার।
দিল্লিজুড়ে করোনায় মৃতের হারের ঊর্ধ্বগতির মধ্যেই এভাবেই রাজধানীর বিভিন্ন গোরস্থানে গণকবর খুঁড়তে দেখা যায়। একইসঙ্গে গণহারে সৎকার চলে শহরের প্রধান শ্মশানগুলোতেও।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৫ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৩৯০ জন এবং নতুন করে ৮ লাখ ২১ হাজার ৬৭৪ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ১২ হাজার ৭৫২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭০ লাখ ৪৪ হাজার ৩৮৯ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৫০ লাখ ৪৫ হাজার ৫৪৮ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন এবং মারা গেছেন এক লাখ ৯২ হাজার ৩১৯ জন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ