31 C
আবহাওয়া
৬:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ২৫ মার্চের কালরাতের স্মরণে কুবি বাংলা বিভাগের মোমবাতি প্রজ্জ্বলন

২৫ মার্চের কালরাতের স্মরণে কুবি বাংলা বিভাগের মোমবাতি প্রজ্জ্বলন


বিএনএ, কুবিঃ মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ২৫ মার্চ গণহত্যায় শিকার হওয়া শহীদদের  স্মরণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগ। শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যা ৭টায়  বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের করিডোরে এআয়োজন করা হয়।

শহীদদের সম্মান জানাতে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রপরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক সোহরাব উদ্দিন সহ বাংলা বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, আমরা দীর্ঘকাল  শোষিত ছিলাম। মোঘল, ব্রিটিশ ও পাকিস্তান শাসন আমলে ভাল থাকার চেষ্টা করেও ভাল থাকতে পারছিলাম না। বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখালেন, সেই স্বপ্ন থেকে আমরা বাস্তবে একটি মুক্তিযুদ্ধ পেলাম। মুক্তিযুদ্ধের সূচনালগ্নে পাকিস্তানের শোষক সরকার অতর্কিত হামলা চালায় নারী, শিশু ও সাধারণ মানুষের উপর। হত্যা করে দেশের ছাত্র শিক্ষক জনতাকে। এই কাল রাত কে আমরা স্মরণ করি, বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখিয়েছেন সেই স্বপ্ন বাস্তবায়ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ। আমরাও সেই সোনার বাংলার সারথি।

বিএনএ/ হাবিব, মনির

Loading


শিরোনাম বিএনএ