34 C
আবহাওয়া
১২:৪০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে সাগরের বালি উত্তোলন, ৪ শ্রমিকের জেল

মিরসরাইয়ে সাগরের বালি উত্তোলন, ৪ শ্রমিকের জেল

মিরসরাইয়ে সাগরের বালি উত্তোলন, ৪ শ্রমিকের জেল

বিএনএ,মিরসরাই (চট্টগ্রাম): মিরসরাইয়ে সমুদ্রতীরবর্তী ঝুঁকিপূর্ণ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪ বালি শ্রমিককে ২ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মিরসরাই উপজেলার সাহেরখালি ইউনিয়নের সাগর উপকূলীয় জলসীমা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
সাজাপ্রাপ্তরা হলেন, পটুয়াখালীর মোহাম্মদ জামাল (৪৮), লক্ষ্মিপুর জেলার বাসু মাঝি (৫০), বরগুনা জেলার পলাশ (৪৫) ও লক্ষ্মিপুর জেলার মোহাম্মদ জসিম ( ৪৭)। এছাড়া অসুস্থতার কারণে ড্রেজারের বাবুর্চি জামশেদকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

অভিযান পরিচালনা করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। এসময় মিরসরাই থানা পুলিশ ও কোস্টগার্ড নিরাপত্তা সহায়তা করে। অভিযানে মিরসরাই উপকূলীয় বেড়িবাঁধ বা সুপার ড্রাইভের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন ও তা বালির ভলগেট দিয়ে পাচার করার দায়ে ৩টি ড্রেজার মেশিনের ৪ জন শ্রমিক প্রত্যেককে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সাজাপ্রাপ্ত আসামীরা জানায়, তারা সীতাকুণ্ড উপজেলার ২ নং বারৈয়াঢালা রেহান উদ্দিন চেয়ারম্যানের পক্ষে কাজ করছেন। ভলগেট ও ড্রেজার গুলি ভাড়ায় নিয়ে কাজ করছেন তিনি।

অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, বেশ কিছুদিন ধরে অভিযোগ আসছিলো মিরসরাইয়ে সাগর উপকূলীয় বেড়িবাঁধের ঝুঁকিপূর্ণ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছে একটি প্রভাবশালী মহল। বালি বহনের সময় সাগরে প্রান্তিক জেলেদের জাল কেটে ফেলে। তারই প্রেক্ষিতে আজকের অভিযান। জনস্বার্থে এমন অভিযান নিয়মিত চলবে।

বিএনএ/ আশরাফ উদ্দিন, বিএম, ওজি

Loading


শিরোনাম বিএনএ