Bnanews24.com
Home » শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী আটক
টপ নিউজ শিক্ষা সব খবর

শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী আটক

জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী

বিএনএ ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)’র সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর তাদেরকে সিলেট মেট্টোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ওই পাঁচ সাবেক শিক্ষার্থীকে আটক হয় বলে জানা গেছে।

এদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- আর্কিটেকচার বিভাগের রেজা নূর মুঈন, নাজমুস সাকিব দ্বীপ এবং সিএসই বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ সংবাদ মাধ্যমকে বলেন, ভিসির পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে অর্থ সহায়তা দেয়ার অভিযোগে সাবেক ওই ৫ শিক্ষার্থীদের আটকের অভিযানটি আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের ছিল। সিআইডি কেবল সহায়তা করেছে বলে জানান তিনি।

সিআইডির সূত্র জানায়, অনেক সময় পুলিশের অন্য ইউনিটগুলো সিআইডির সহায়তা চেয়ে থাকে। এটি আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযান। সিআইডি কেবল তাদের সহায়তা করেছে।

আটক শিক্ষার্থীদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবির চলমান আন্দোলনে কিছু অর্থ সহায়তা করায় তাদের আটক করা হয়েছে।

আটক রেজা নূর মুঈনের স্ত্রী বলেন, রেজা সন্ধ্যায় উত্তরা ১১ নম্বর সেক্টরের কাছে মুদি কেনাকাটার জন্য যান। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নেয়। পরে তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় যে রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে। যারা বাসায় এসেছিল তাদের গাড়িতে সিআইডির স্টিকার লাগানো ছিল বলে জানান রেজার স্ত্রী।

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) শিক্ষার্থীরা জানান, শাবিপ্রবির যেকোনো কর্মসূচিতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা যৌথ উদ্যোগে তহবিল গঠন করে থাকেন। এই আন্দোলনেও সেভাবেই অর্থ সংগ্রহ চলছিল। তবে সোমবার সন্ধ্যার পর থেকে রকেট, নগদ, বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টসহ মোট ছয়টি অ্যাকাউন্ট থেকে তারা কোনো লেনদেন করতে পারছেন না। এমনকি ওই নম্বরগুলোতে ফোন কল আসছে না এবং যাচ্ছেও না।

শিক্ষার্থীদের অভিযোগ, গত রাত থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে, আন্দোলনে  ‘টাকা পাঠানোর’ দায়ে আটক সাবেক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সিলেট নগরীর জালালাবাদ থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএনএনিউজ/আরকেসি