37 C
আবহাওয়া
৪:৪৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইত্যাদি এবার মৌলভীবাজারে

ইত্যাদি এবার মৌলভীবাজারে

ইত্যাদি এবার মৌলভীবাজারে

বিএনএ, ডেস্ক: প্রস্তুত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব। শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। বরাবরই দেশের ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ সব নিদর্শন ও স্থানে ধারণ করা হয় ম্যাগাজিন অনুষ্ঠানটি। তারই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে মৌলভীবাজারে।

মঞ্চ নির্মাণ করা হয়েছে কমলগঞ্জের কুরমা চা বাগানে। অনুষ্ঠানটি ধারণ করা হয় ১৫ ডিসেম্বর। এবার গান রয়েছে দুটি। মৌলভীবাজারের সন্তান কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী ও সিলেটের সন্তান তোসিবা আঞ্চলিক ভাষায় একটি প্রেমের গানে কণ্ঠ দিয়েছেন। কথা লিখেছেন রামাচরণ, সুর আকাশ মাহমুদ।

এ ছাড়া মৌলভীবাজারকে নিয়ে মনিরুজ্জামান পলাশের কথায়, হানিফ সংকেতের সুরে ও মেহেদির সংগীতায়োজনে একটি গানে কণ্ঠ দিয়েছেন পুলক, তানজিনা রুমা, মোমিন বিশ্বাস ও নোশিন তাবাসসুম স্মরণ। গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন মৌলভীবাজারের স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন খাজা সালাউদ্দিন ঝন্টু।

থাকবে কয়েকটি প্রতিবেদন। এর মধ্যে আছে মৌলভীবাজারের ওপর একটি তথ্যভিত্তিক প্রতিবেদন। ব্যতিক্রমী পলিথিনের হাটের ওপর রয়েছে আরেকটি জনসচেতনতামূলক প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্ব করা হয়েছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে অবস্থিত ‘এন সিউল টাওয়ার’ নিয়ে। সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে রয়েছে নানি-নাতির কথার মাতামাতি।

এ ছাড়া নিয়মিত বাকি পর্বসহ থাকবে বেশ কিছু সরস নাট্যাংশ। যথারীতি ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ